লুসাই পার্কের সৌন্দর্য্য বর্ধণে খেঁজুর গাছ

আগের সংবাদ

‘আগে দুপট চাল রান্না হলে এখন হয় এক পট’

পরের সংবাদ

সুবিধাবঞ্চিত ৩০ কিশোর-কিশোরী

কক্সবাজার দেখার সুযোগ পেয়ে আনন্দে আত্মহারা

প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০২০ , ১২:২২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১০, ২০২০ , ১২:২২ অপরাহ্ণ

কক্সবাজারের কুতুবদিয়া দ্বীপের সুবিধাবঞ্চিত ৩০ জন কিশোর-কিশোরী শিক্ষার্থী কক্সবাজার দেখার সুযোগ পেয়ে আনন্দে আত্মহারা হয়ে পড়েছে। বঙ্গোপসাগরের বুকে ভাসমান দ্বীপ কুতুবদিয়ার এসব কিশোর-কিশোরী এর আগে তাদের জেলা শহর কক্সবাজার দেখার সুযোগ পায়নি। কক্সবাজারের জেলা প্রশাসক এসব সুবিধাবঞ্চিত শিক্ষার্থীকে এমন সুযোগ করে দিয়েছেন।
পাশাপাশি, দ্বীপের শিশু-কিশোরদের কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়ক ভ্রমণেও নিয়ে যাওয়া হয়। তাদের দেখানো হয় হিমছড়ি ঝরনা ও ইনানীর পাথুরে সৈকত। দেখার সুযোগ করে দেয়া হয় কক্সবাজার শহরের আকর্ষণীয় স্থানগুলো।
কুতুবদিয়া দ্বীপ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসব শিক্ষার্থীকে দ্বীপ থেকে ২টি স্পিডবোটযোগে কক্সবাজার ভ্রমণে নিয়ে যান। প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণি থেকে নবম-দশম শ্রেণিতে অধ্যয়নরত ৩০ জন শিক্ষার্থীর কেউই এর আগে কক্সবাজার শহর দেখার সুযোগ পায়নি।
সাগরদ্বীপ কুতুবদিয়া দ্বীপ থেকে জেলা শহর দেখাতে আনা কিশোর শিক্ষার্থীদের রাত যাপনের ব্যবস্থাও করে দেয়া হয়েছে কক্সবাজার সাগরপাড়ের হোটেল ‘সি’ প্রিন্সেস নামে একটি বিলাসবহুল হোটেলে। দ্বীপের সুবিধাবঞ্চিত এসব শিক্ষার্থীকে নিয়ে রাতে সাগরপাড়ের ওশ্যান প্যারাডাইজ নামের আরেকটি বিলাসবহুল হোটেলের সৌজন্যে নৈশভোজেরও আয়োজন করা হয়।
জেলা প্রশাসক মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত নৈশভোজ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক, বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ও কক্সবাজারের জেলা প্রশাসকের সহধর্মিণী গুলশান আরা, কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. শাজাহান আলী, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিন আল পারভেজসহ জেলা প্রশাসনের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়