×

অর্থনীতি

ডিএসইতে এপিআই ইউএটি চালুর চুক্তি স্বাক্ষর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২০, ০৬:৪৫ পিএম

ডিএসইতে এপিআই ইউএটি চালুর চুক্তি স্বাক্ষর

বিশ্বের অন্যান্য স্টক এক্সচেঞ্জের সঙ্গে সঙ্গতি রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস) চালুর উদ্যোগ নিয়েছে। এরই প্রেক্ষিতে ২৪টি ব্রোকারেজ হাউজ নাসডাকের ম্যাচিং ইঞ্জিনে এপিআই (অ্যাপ্লিকেশন প্রোগ্রাম ইন্টারফেস) সংযোগ নিয়ে নিজস্ব অর্ডার ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে লেনদেন করার জন্য ডিএসইতে আবেদন করে। উল্লেখ্য যে, আরো কয়েকটি ব্রোকরেজ হাউজ এ চুক্তি স্বাক্ষরের প্রক্রিয়াধীন রয়েছে।

বুধবার প্রোডাক্ট এন্ড মার্কেট ডেভেলপমেন্ট বিভাগের প্রধান সৈয়দ আল আমিন রহমানের সার্বিক তত্ত্বাবধানে ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড, ঢাকা স্টক এক্সচেঞ্জ লিঃ এবং কোয়ান্ট বাংলাদেশ লিমিটেড এর মধ্যে এপিআই ইউএটি চালুর জন্য ত্রিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়।

ডিএসই’র প্রধান পরিচালন কর্মকর্তা এম. সাইফুর রহমান মজুমদার, এফসিএ, এফসিএমএ, ইউনাইটেড ফাইন্যান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড এর চেয়ারম্যান আব্দুল আওয়াল এবং কোয়ান্ট বাংলাদেশ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক নাতেক বি-নাজের ইবনে মিনার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তি স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএসই’র উপ মহাব্যবস্থাপক সৈয়দ আল আমিন রহমান ও মো. শফিকুর রহমান, ইউনাইটেড ফিনান্সিয়াল ট্রেডিং কোম্পানি লিমিটেড এর পরিচালক হাসান জাবেদ চৌধুরী এবং কোয়ান্ট বাংলাদেশ লিমিটেড এর পরিচালক আহসান উল্লাহ রাজু সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App