×

সারাদেশ

কালীগঞ্জে কৃষকদের মাঝে গরুচোরের আতঙ্ক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২০, ০৮:৫৮ পিএম

কালীগঞ্জে কৃষকদের মাঝে গরুচোরের আতঙ্ক

ফাইল ছবি

ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকা থেকে গরু চুরি ঘটনা থেমে নেই। কিছুদিন পর পরই উপজেলার কোন না কোন এলাকায় হানা দিচ্ছে সংঘবদ্ধ চোরের দল। সর্বশেষ গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে উপজেলার রঘুনাথপুর গ্রামের মৃত গনি মন্ডলের ছেলে শাহিনুর রহমান শাহিনের বাড়ির গোয়াল থেকে দুটি গরু চুরি হয়েছে। এতে এলাকার কৃষকদের মধ্যে গরুচোর আতঙ্ক বিরাজ করছে।

গরুর মালিক জানান, প্রতিদিনের ন্যায় আমি মঙ্গলবার দিবাগত রাতে গোয়াল ঘরের দরজায় তালা দিয়ে বাড়ির সবাই ঘুমিয়ে পড়েন। ভোর সাড়ে ৪ টার দিকে উঠে দেখেন গোয়াল ঘরের তালা দুটিই ভাঙা এবং ঘরে থাকা দুটি গরু নেই। পরে বিভিন্ন জায়গায় খোঁজখবর করেও গরুর সন্ধান পাওয়া যায়নি। তিনি আরও জানান, চুরি হওয়া গরুর মধ্যে একটি গাভী ও একটি ষাড় রয়েছে। এগুলোর আনুমানিক বাজারমূল্য প্রায় ১ লাখ ৬০ হাজার টাকা।

স্থানীয়রা জনান, রঘুনাথপুর গ্রামে ৩-৪ মাসের মধ্যে মোট ৮ টি গরু চুরি হয়েছে। এখন পর্যন্ত চুরি যাওয়া গরুর কোন হদিস মিলেনি আর এইসব গরু চুরির কারণে অনেকে সর্বশান্ত হয়ে গেছে। কালীগঞ্জ থানার ওসি মুহাঃ মাহাফুজুর রহমান মিয়া ভোরের কাগজকে জানান, এ ব্যাপারে এখনও কোন অভিযোগ পায়ইনি। অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় আইনী ব্যবস্থা নেওয়া হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App