টিকটকে সেরা দশে নেই কোনো বাংলা গান!

আগের সংবাদ

হলুদ গালিচায় বেড়া

পরের সংবাদ

কুয়াশা থাকবে আরও কয়েকদিন

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২০ , ১২:৫৫ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৯, ২০২০ , ১২:৫৭ অপরাহ্ণ

সকাল থেকে রোদের দেখা নেই। কুয়াশাচ্ছন্ন চারপাশ। আবহাওয়া অধিদপ্তর মনে করছে, কুয়াশার ভাব কেটে গেলেই শীত নামবে। বুধবার আবহওয়াবিদ বজলুর রশীদ বলেন, আগামী কয়েকদিন আবহাওয়া পরিস্থিতি একই রকম থাকবে। বাতাসের গতি কম থাকায় কুয়াশার ভাব কাটতে সময় লাগবে।

তিনি আরও বলেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও এর আশে পাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার একটির বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর এলাকায় রয়েছে। এর প্রভাবে আকাশ আংশিক মেঘলা হয়ে আছে।

বজলুর রশীদ বলেন, বাংলাদেশে শীতের হিমেল বাতাস প্রবেশ করতে শুরু করেছে। উত্তরাঞ্চলের জেলাগুলো প্রথমে শীত নামে। ২০ তারিখ নাগাদ রাজধানীতে পুরোপুরি শীত নামবে। এই সময়ের মধ্যে দিনের তাপমাত্রা কম থাকবে, রাতের তাপমাত্রা খুব বেশি কমবে না।

দেশের নদী অববাহিকায় সকাল দিকে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও দৃষ্টিসীমা ৫০০ মিটার বা আরও কম থাকবে। এসব এলাকায় নৌযানগুলোকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। তবে কোনো সংকেত দেখাতে হবে না।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়