নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

ভাস্কর্য ভাঙচুর: দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

পরের সংবাদ

রোহিঙ্গা প্রত্যাবর্তনে কূটনৈতিক প্রচেষ্টা জোরদারের সুপারিশ

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২০ , ৪:২৪ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৮, ২০২০ , ৬:২৫ অপরাহ্ণ

রোহিঙ্গাদের ভাসানচরে স্থানান্তর স্থায়ী সমাধান নয় মন্তব্য করে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবর্তনে কুটনৈতিক তৎপরতা আরো জোরদার করার সুপারিশ করেছে জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এর সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ১৭তম বৈঠকে এ সুপারিশ করা হয়েছে। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য পররাষ্ট্রমন্ত্রী এ, কে, আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোঃ শাহরিয়ার আলম, মো. আব্দুল মজিদ খান, নাহিম রাজ্জাক এবং কাজী নাবিল আহমেদ অংশগ্রহণ করেন।

বৈঠকে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবর্তন ও তাদের ভাষানচরে স্থানান্তরের সর্বশেষ অবস্থা নিয়ে আলোচনা হয় এবং যুক্তরাষ্ট্রে নতুন নিয়োগপ্রাপ্ত রাষ্ট্রদূতের উপস্থাপিত কর্মপরিকল্পনায় কমিটির পক্ষ থেকে সন্তোষ প্রকাশ করা হয়। বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত, পররাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়