চীন কি ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করবে?

আগের সংবাদ

সিলেটের উদাহরণ হতে পারে ঢাকা

পরের সংবাদ

জাতীয় পদকপ্রাপ্ত দুই কৃষকের কলা বাগানে দুর্বৃত্তের হানা

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২০ , ১০:১৫ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৮, ২০২০ , ১০:১৫ অপরাহ্ণ

ঈশ্বরদীর জাতীয় পদকপ্রাপ্ত দুই কৃষকের কৃষি খামারে রাতের আঁধারে শতাধিক কলার কাঁদি গাছ থেকে বিচ্ছিন্ন করেছে দুর্বৃত্তরা। সোমবার দিবাগত গভীর রাতে উপজেলার মুলাডুলি ইউনিয়নের মোকাররম পুর গ্রামে ময়েজ উদ্দিন কৃষি খামারে এ ঘটনা ঘটে। এ ঘটনায় ক্ষতির পরিমান প্রায় প্রায় দেড় লাখ টাকা বলে জানান ক্ষতিগ্রস্ত কৃষক দম্পতি। জাতীয় স্বর্ণ পদকপ্রাপ্ত কৃষক ময়েজ উদ্দিন এর স্ত্রী আরেক জাতীয় পদকপ্রাপ্ত কৃষাণী বেলি বেগম বাদি হয়ে মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকালে ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

কৃষক ময়েজ উদ্দিন জানান, ঈশ্বরদী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথার নিকট নামমাত্র মূল্যে ৮৫ বিঘা জমি লিজ নিয়ে সেখানে কলাসহ বিভিন্ন ফল, ফসলের খামার গড়ে তুলি। সোমবার রাতের কোনো একসময় ইছাহক মালিথার রাজনৈতিক প্রতিপক্ষের কোনো দুর্বৃত্বরা তার সঙ্গে বিরোধের জের ধরে খামারের পেছন দিক দিয়ে খামারে এসে ধারালো অস্ত্র দিয়ে শতাধিক ফলন্ত গাছ থেকে কলার কাঁদি কেটে বিচ্ছিন্ন করে ফেলে রেখে যায়।
গতকাল মঙ্গলবার সকালে খামারের শ্রমিক কালু মিয়ার মাধ্যমে জানতে পেরে খামারে গিয়ে এ দৃশ্য দেখতে পান। সঙ্গে সঙ্গে তিনি ঈশ্বরদী থানায় বিষয়টি অবহিত করলে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।

বাংলাদেশ কৃষক উন্নয়ন সোসাইটির সভাপতি ও ঈশ্বরদী পৌর কাউন্সিলর আবুল হাশেম বলেন, পুর্ব শত্রুতা করে একজন কৃষকের কষ্টে উৎপাদন করা কলার কাঁদি কেটে ক্ষতিসাধন করার তীব্র নিন্দা জানাচ্ছি।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) সেখ নাসীর উদ্দীন জানান, এটি একটি ন্যাক্কারজনক ঘটনা। ঘটনাস্থল পরিদর্শন করে তিনি বলেন, তদন্ত করে এ বিষয়ে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়