×

রাজধানী

বনানীতে হিযবুত তাহরীর দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২০, ০৪:১০ পিএম

বনানীতে হিযবুত তাহরীর দুই সক্রিয় সদস্য গ্রেপ্তার

সক্রিয় দুই সদস্য।

রাজধানীর বনানী থেকে হিযবুত তাহরীর দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। রবিবার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় বনানীর ৭ নম্বর রোডের জি-ব্লকের একটি বাসা থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৬টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন, পাবনা জেলার আটঘরিয়া থানার আবু হানিফের ছেলে মো. খলিলুর রহমান ও রাজধানীর খিলক্ষেত থানার মো. শাহজাহানের ছেলে মো. ইমরান হাসান।

এটিইউ এর দাবি, গ্রেপ্তারকৃত খলিল ঢাকা মহানগরী উত্তরের ও ইমরান গাজীপুর মহানগরীর দায়িত্বশীল হিসেবে ‘হিযবুত তাহরীর’ কার্যক্রম পরিচালনা করে আসছিল।

সোমবার এটিইউ’র পরিদর্শক (মিডিয়া) মো. হারুন অর রশিদ গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্র, লিফলেট বিতরণ, পোস্টারিংয়ের মাধ্যমে প্রচার-প্রচারণা, অনলাইনে সম্মেলন ও অনলাইন ভিত্তিক প্রচারণা পরিচালনা করে আসছিল।

এছাড়া তারা রাষ্ট্রের সংহতি, জননিরাপত্তা ও সার্বভৌমত্ব বিপন্ন করার জন্য বিভিন্ন সময়ে ষড়যন্ত্র করত। তারা দক্ষিণখান থানার সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলার (নম্বর-৪০) পলাতক আসামি। ওই মামলায় তাদেরকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App