×

সারাদেশ

পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে চান নুরুল আমিন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২০, ০৫:৩৬ পিএম

পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে চান নুরুল আমিন

মোহাম্মদ নুরুল আমিন কোতোয়াল/ছবি: প্রতিনিধি

শরীয়তপুর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন চান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ নুরুল আমিন কোতোয়াল। নির্বাচনে দলীয় প্রার্থী হতে নানাভাবে কেন্দ্রের মনোযোগ আকর্ষণের চেষ্টা করছেন তিনি। ইতোমধ্যে মনোনয়নের জানান দিতে তার সমর্থক নেতাকর্মীরা প্রচার প্রচারণা শুরু করেছেন। মোহাম্মদ আমিন কোতোয়াল ১৯৬৬ সনের ১১ ডিসেম্বর শরীয়তপুর শহরের পালং গ্রামে সম্ভ্রান্ত কোতোয়াল পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম আ. আজিজ কোতোয়াল আর মাতা সখিনা খাতুন।

মোহাম্মদ নুরুল আমিন কোতোয়াল ১৯৮১ সনে পালং উচ্চ বিদ্যালয় শাখা ছাত্র লীগের সাধারণ সম্পাদক হিসেবে ছাত্রলীগের রাজনীতিতে যুক্তহন। এরপর ১৯৮৪-৮৫ সনে শরীয়তপুর সরকারী কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৮৭-১৯৯০ সনের ছাত্র সংগ্রাম পরিষদের ঢাকার ডেমরা থানার সদস্য সচিবের দায়িত্ব পালন করেন তিনি। ১৯৯২-১৯৯৩ সনে শরীয়তপুর সরকারী কলেজ ছাত্র-ছাত্রী সংসদ নির্বাচনে ভিপি নির্বাচিত হন। ১৯৯১-১৯৯৬ পর্যন্ত শরীয়তপুর জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি।

গত পৌরসভা নির্বাচনেও তিনি দলীয় মনোনয়ন চেয়ে ছিলেন। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি দলীয় সিদ্ধান্তের প্রতি সম্মান প্রদর্শন করে নির্বাচনে অংশ গ্রহণ করেননি। মোহাম্মদ নুরুল আমিন কোতোয়াল জানান, ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে ছাত্রলীগের বিভিন্ন গুরুত্বর্পূণ দায়িত্বপাল করেছি। কখনো কোন লোভ-লালসা বঙ্গবন্ধুর আদর্শ থেকে বিচ্যূত করতে পারেনি। আওয়ামী লীগের দু:সময়ে আমরা বঙ্গবন্ধু কণ্যা, দেশরত শেখ হাসিনার নেতৃত্বে জীবনের ঝুকি নিয়ে অত্যাচার অবিচার জুলুম নির্যাতন সহ্য করে দলকে শক্তিশালী করতে ভূমিকা রেখেছি। চারদলীয় জোট সরকারের জুলুম-নির্যাতনের বিরুদ্ধে কথা বলতে গিয়ে ১৯টি মামলায় আসামি হয়েছে। দুইবার কারাবরণ করেছি। ১৫ ফেব্রুয়ারি প্রহসনের নির্বাচনের বিরুদ্ধে আন্দোলন করতে গিয়ে জেল খেটেছি।

তিনি আরো জানান, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। গ্রামের মানুষের কাছে শহরের সকল সুযোগ সুবিধা পৌছে দিতে কাজ করে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনার সরকার। এ সুযোগে পিছিয়ে পড়া শরীযতপুর পৌরসভাকেও একটি আধুনিক ও ডিজিটাল উন্নত নাগরিক সুবিধা সম্বলিত পৌর সভায় রুপ দিতে আমি মেয়র হিসেবে মনোনয়ন প্রত্যাশা করছি।

আমি সন্ত্রাস, মাদক ও চাঁদাবাজী মুক্ত, আধুনিক, পরিস্কার পরিচ্ছন্ন একটি মডেল পৌরসভা হিসেবে শরীয়তপুর পৌরসভাকে গড়ে তুলতে চাই। আমি মনোনয়ন পেলে বিপুর ভোটে বিজয়ী হবো। এবং অবহেলিত শরীয়তপুরকে একটি শান্তির নগরী হিসেবে প্রতিষ্ঠা করবো। দ্বিতীয় ধাপে আগামী ১৬ জানুয়ারী শরীয়তপুর পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App