×

জাতীয়

 বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের তীব্র নিন্দা জানিয়েছে সিপিবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২০, ০৮:২৫ পিএম

রাতের আধারে কুষ্টিয়ায় নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তীব্র নিন্দা এবং উদ্বেগ প্রকাশ করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম। রবিবার (৬ ডিসেম্বর) এক বিবৃতিতে তারা এ নিন্দা জানিয়েছেন।

নেতারা বিবৃতিতে বলেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী কায়দায় দেশ পরিচালনার সুযোগ নিয়ে সাম্প্রদায়িক ধর্মান্ধ মৌলবাদী শক্তির আস্ফালন ও মুক্তিযুদ্ধ বিরোধী তৎপরতা ক্রমাগত বেড়েই চলছে। শাসকগোষ্ঠীর ভোটের স্বার্থে সাম্প্রদায়িকতাকে পৃষ্ঠপোষকতা বিভিন্ন ধরনের অর্থনৈতিক সুযোগ-সুবিধা ইত্যাদি দেয়ার ফলে আজ এই সাম্প্রদায়িক শক্তি উন্মাদনা সৃষ্টি করে চলছে। যা সরকারও নিয়ন্ত্রণ করতে পারছে না। বর্তমান মহাজোট সরকার বিভিন্ন সময়ে এই ধর্মান্ধ মৌলবাদীগোষ্ঠীর অপতৎপরতাকে প্রশ্রয় দিয়েছে।

বিবৃতিতে তারা বলেন, সম্প্রদায়িক ও ধর্মান্ধ মৌলবাদী শক্তিকে প্রতিরোধ করতে হলে শ্রমিক-কৃষক-মেহনতি মানুষের সংগ্রামকে বেগবান করতে হবে এবং একইসাথে মহান মুক্তিযুদ্ধের প্রকৃত চেতনার মানুষকেও ঐক্যবদ্ধ করে স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াই জোরদার ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App