×

খেলা

অস্ট্রেলিয়ার স্বপ্ন ধুলিসাৎ করে সিরিজ জিতল ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২০, ০৬:৫০ পিএম

অস্ট্রেলিয়ার স্বপ্ন ধুলিসাৎ করে সিরিজ জিতল ভারত

অস্ট্রেলিয়ার বিপক্ষে রবিবার ২২ বলে ৪২ রান করে ভারতের সিরিজ জয়ে অগ্রণী ভূমিকা রাখা হার্দিক পান্ডেয়া জয়ের আনন্দে হেলমেট উঁচিয়ে ধরেন

অস্ট্রেলিয়ার মাটিতে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারলেও টি- টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। এক ম্যাচ হাতে রেখেই ২-০ ব্যবধানে জয় পেল বিরাট কোহলির দল। দ্বিতীয় ম্যাচে আজ রবিবার ৬ উইকেটে জয়ের স্বাদ পেয়েছে টিম ইন্ডিয়া। ৫ উইকেটে অস্ট্রেলিয়ার দেয়া ১৯৫ রানের লক্ষ্য ২ বল হাতে রেখে পেরিয়েছে সফরকারীরা।

টস হেরে শুরুতে অস্ট্রেলিয়া ৫ উইকেটে সংগ্রহ করে ১৯৪ রান। জিদের হয়ে হাফসেঞ্চুরি করেন ম্যাথু ওয়েড। ৩২ বলে ৫৮ রান করেন তিনি। বাকিদের মধ্য স্টিভেন স্মিথ ৪৬, মইজেস হেনরিকস ২৬ ও গ্লেন ম্যাক্সওয়েল ২২ রান করেন। ভারতের হয়ে দুটি উইকেট পান থাঙ্গারাসু নটরাজানে। জবাবে ভারতের ইনিংস থেকেও একটি হাফসেঞ্চুরি আসে । যা করেন আগের ম্যাচে ব্যর্থ হওয়া শিখর ধাওয়ান। ৩৬ বলে ৫২ রান করেন তিনি। বাকিদের মধ্য লোকেশ রাহুল ৩০, বিরাট কোহলি ৪০ ও সাঞ্জ সামসন ১৫ রান করেন।

শেষ দিকে মনে হচ্ছিল জয় পাওয়া হবে না ভারতের। কিন্তু হার্দিক পান্ডেয়ার ঝড়ো ব্যাটিংয়ে জয় নিয়েই ফেরে কোহলি বাহিনী। ২২ বলে ৪২ রান করেছেন এ অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার হয়ে একটি করে উইকেট পান ড্যানিয়েল সামস, অ্যান্ড্রু টাই, মিচেল স্বেপসন ও অ্যাডাম জাম্পা। ম্যাচসেরা হন হার্দিক পান্ডেয়া।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App