×

সারাদেশ

দিনাজপুরে আল্লাহর দলের আঞ্চলিক প্রধান গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ০৬:৩৪ পিএম

দিনাজপুরে আল্লাহর দলের আঞ্চলিক প্রধান গ্রেপ্তার

দিনাজপুর থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গী সংগঠন আল্লাহর দলের এক আঞ্চলিক প্রধানকে গ্রেপ্তার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তার নাম মো. সুলতান মাহমুদ হাসান ওরফে বড় মানিক। দিনাজপুর, ঠাকুরগাঁও ও পঞ্চগড় জেলার দায়িত্বে ছিলেন তিনি।

বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে দিনাজপুর জেলার চিড়িরবন্দর থানাধীন বিন্নাকুড়ি গ্রামে অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়। বিন্নাকুড়ি গ্রামের মৃত মোজাহার আলীর ছেলে তিনি।

এটিইউ’র পরিদর্শক (মিডিয়া) মো. হারুন অর রশিদ জানান, গ্রেপ্তারকৃত সুলতান মাহমুদ হাসান নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ কে সমর্থন করে উগ্রবাদি কার্যক্রম পরিচালনা, এতে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করে বাংলাদেশের শান্তি শৃঙ্খলা বিনষ্ট করাসহ দেশের নিরাপত্তা, স্বাধীনতা, সার্বভৌমত্ব বিনষ্ট, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ স্থাপনাসমূহ ধ্বংস, সম্প্রাদায়িক সম্প্রীতি বিনষ্ট, ধর্মীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি ও ব্যক্তিবর্গদের হত্যা করে দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে একটি মোবাইল ও একটি সিডি উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে দিনাজপুর থানায় সন্ত্রাস বিরোধী আইনে একটি মামলা (নম্বর-৪২) দায়ের করা হয়েছে বলেও জানান মো. হারুন অর রশিদ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App