×

খেলা

তিন আলির ঝলকে জিতল ঢাকা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ০৯:০২ পিএম

তিন আলির ঝলকে জিতল ঢাকা

রানের জন্য প্রান্ত বদল করছেন ঢাকার আকবর আলি ও ইয়াসির আলি

মিনিস্টার গ্রুপ রাজশাহীর সঙ্গে প্রথম দেখায় ঢাকা বেক্সিমকো হেরেছিল ২ রানে। শুক্রবার দ্বিতীয় দেখায় তিন আলির ব্যাটে সেই হারের প্রতিশোধ নিয়েছে মুশফিকুর রহিমের দল। ইয়াসির আলি ও আকবর আলির ঝড়ো ইনিংসে ঢাকা ম্যাচ জিতেছে ২৫ রানে। ঢাকার ১৭৫ রানের জবাবে সবকটি উইকেট হারিয়ে ১৫০ রানে থেমেছে রাজশাহীর ইনিংস। ৪ উইকেট নিয়ে ম্যাচ জয়ে বল হাতে অবদান রাখেন মুক্তার আলি। ইয়াসির আলি ৩৯ বলে ৬৭ ও আকবর ২৩ বলে ৪৫ রান করেন। দুর্দান্ত ৬৭ রানের ইনিংস খেলায় ম্যাচ সেরা হন ইয়াসির আলি।

শুরুতে ব্যাট করে ঢাকা সংগ্রহ করে ১৭৫ রান। মুশফিকুর রহিমের ৩৭ রানের পর শেষ দিকে তাণ্ডব শুরু করেন ইয়াসির আলি ও আকবর আলি। ইয়াসিরের ইনিংসে ৯টি চার ও একটি ছয়ের মার ছিল। আকবর ৪৫ রান করতে ৩টি চার ও ২টি ছয় মেরেছেন। রাজশাহীর হয়ে দুটি উইকেট নেন মুকিদুল ইসলাম। বাকিদের মধ্য নাঈম শেখ ৯ ও মুক্তার আলি ৩ রান করেছেন।

জবাবে নির্ধারিত ওভার শেষে ১৫০ রান করতে সক্ষম হয় নাজমুল হোসেন শান্তর দল। অধিনায়ক শান্ত ও ইমনের ব্যর্থতার পর ফজলে মাহমুদ ও রনি তালুকদার জয়ের আপ্রাণ চেষ্টা করলেও প্রত্যাশা পূরণ হয়নি রাজশাহীর। মাহমুদ ৫৮ ও রনি ৪০ রান করেন। বাকিদের মধ্য নুরুল হাসান ১১ ও ফরহাদ রেজা ১৪ রান করেন। ঢাকার হয়ে ৩৭ রান খরচায় চার উইকেট নেন মুক্তার আলি। শফিকুল ইসলাম নেন ৩ উইকেট। রুবেল হোসেন নেন দুই উইকেট।

এ জয়ের ফলে রাজশাহীকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তিন নম্বরে চলে এলো ঢাকা। দুদলেরই পয়েন্ট সমান চার করে। টেবিল শীর্ষে রয়েছে গাজী গ্রুপ চট্টগ্রাম। চার ম্যাচের সবকটিতেই জেতা দলটির পয়েন্ট ৮। পাঁচ ম্যাচে তিন জয়ে টেবিলের দুই নম্বরে আছে মাহমুদউল্লাহ রিয়াদের জেমকন খুলনা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App