ভাস্কর্যবিরোধী মিছিলে পুলিশের লাঠিচার্জ

আগের সংবাদ

ভাসানচরে পৌঁছাল ১৬৪২ রোহিঙ্গা

পরের সংবাদ

জাকিরের ব্যাটে জিতল খুলনা

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২০ , ৫:১৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২০ , ৫:১৬ অপরাহ্ণ

জাকির হাসানের ব্যাটে ফরচুন বরিশালের বিপক্ষে শুক্রবার দিনের প্রথম ম্যাচে ৪৮ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে জেমকন খুলনা। ৬ উইকেটে খুলনার ১৭৩ রানের জবাবে ১২৫ রানে গুটিয়ে যায় তামিম ইকবালের দল। খুলনার হয়ে ৬৩ রান করেছেন ওপেনার জাকির হাসান। ম্যাচসেরাও হয়েছেন তিনিই।
টস জিতে খুলনাকে ব্যাট করতে পাঠান ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। মাত্র ২ রানে বিদায় নেন জহুরুল ইসলাম। এরপর ইমরুল কায়েসকে নিয়ে জুটি বেধে খুলনার সংগ্রহ ১০৯ নিয়ে যান জাকির।

এ সময় ৩৭ রান করা ইমরুল কায়েস ফেরেন তামিম ইকবালের হাতে ক্যাচ দিয়ে। এরপর ক্রিজে আসেন দেশসেরা অলাউন্ডার সাকিব আল হাসান। নিজের নামের প্রতি এদিন সুবিচার করতে পারেননি তিনি। আগের ম্যাচগুলোর ধারাবাহিকতা বজায় রেখে এ ম্যাচেও হাসেনি তার ব্যাট। সাকিব ১০ বলে করেছেন ১৪ রান। তার আগে জাকির হোসেন ৪২ বলে ৬৩ রান করে তাসকিন আহমেদের বলে আউট হন।

জাকিরের ইনিংসে বাউন্ডারি থেকে এসেছে ৪০ রান। ১০টি চারের মার মেরেছেন তিনি। বাকিদের মধ্য অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ২৪, শামিম ও আরিফুল হক ৬ করে রান পেয়েছেন। শুভাগত হোম করেছেন ৫ রান। বরিশালের হয়ে তিনটি উইকেট পেয়েছেন কামরুল ইসলাম রাব্বি। তাসকিন নিয়েছেন দুই উইকেট।

জবাবে পারভেজ হোসেন ইমনকে নিয়ে উদ্বোধনী জুটিতে ৫৭ রান তুলে বরিশাল। এ সময় পারভেজ হোসেন বিদায় নেন ১৯ রান করেন। পরের উইকেটে খেলতে নামা আফিফ হোসেন ধ্রুব নিজের ভুলে রানআউটের শিকার হয়ে ফিরেছেন। তার আগে তামিম দ্বিতীয় সর্বোচ্চ ৩২ রান করে শুভাগত হোমের বলে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন। এরপর তৌহিদ হৃদয় প্রচেষ্টা চালান জয়ের জন্য। ইরফান শুক্কুর ও মাহিদুল ইসলাম অঙ্কনের সঙ্গে জুটি বাধলেও বেশিক্ষণ ক্রিজে ঠিকে থাকতে পারেননি তিনি। ইরফান, মাহিদুলরা ফিরেছেন তারও আগে। শেষ পর্যন্ত এক বল বাকি থাকতেই ১২৫ রানে গুটিয়ে যায় তামিমদের ইনিংস।
ফরচুন বরিশালের সর্বোচ্চ ৩৩ রান আসে তৌহিদের ব্যাট থেকে। ২৭ বলে ২ চার ও এক ছয়ে এই রান করেছেন তিনি। শুক্কুর ১৬ ও মাহিদুল ১০ রান করেন। বাকিদের মধ্য তাসকিন, তানভিররা ফিরেছেন শূন্য রানে। জেমকন খুলনার হয়ে ২টি করে উইকেট নেন শুভাগত হোম, শহিদুল ইসলাম ও হাসান মাহমুদ। সাকিব ও আল আমিন একটি করে উইকেট পান।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়