ভ্যাকসিন না আসা পর্যন্ত বয়স্কদের সাবধানে থাকতে হবে

আগের সংবাদ

দিনাজপুরে আল্লাহর দলের আঞ্চলিক প্রধান গ্রেপ্তার

পরের সংবাদ

অস্ট্রেলিয়াকে উড়িয়ে এগিয়ে গেল কোহলিরা

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২০ , ৬:২২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৪, ২০২০ , ৬:২২ অপরাহ্ণ

ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারলেও টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার দাপুটে জয়ে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বিরাট কোহলির ভারত। ৭ উইকেটে ভারতের দেয়া ১৬২ রানের টার্গেটে খেলতে নেমে নির্ধারিত ২০ ওভারে অস্ট্রেলিয়াও ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে মাত্র ১৫০ রান। ফলে ১১ রানে ম্যাচ জিতে নেয় সফরকারীরা। ভারতের হয়ে লোকেশ রাহুলের হাফ সেঞ্চুরি করার পর বল হাতে চমক দেখিয়েছেন থাঙ্গারাসু নটরাজানে ও যুজবেন্দ্র চাহাল। দুজনেই নিয়েছেন সমান তিনটি করে উইকেট। আর এতেই কোমর সোজা করে দাঁড়াতে পারেনি অজিরা। ম্যাচসেরা হয়েছেন চাহাল।

ক্যানবেরার মানুকা ওভালে টস হারা ভারত ৭ উইকেট খুইয়ে ১৬১ রানের লড়াকু পুঁজি সংগ্রহ করে। ভারতের হয়ে হাফসেঞ্চুরি করেন লোকেশ রাহুল। ৪০ বলে ৫১ রানের ইনিংস খেলার পথে ৫ চার ও এক ছয়ের মার খেলেছেন তিনি। শেষ দিকে ঝড়ো ইনিংস খেলেছেন রবীন্দ্র জাদেজা। ২৩ বলে তিনি খেলেছেন ৪৪ রানের ইনিংস। অস্ট্রেলিয়ার হয়ে তিন উইকেট নেন মইজেস হেনরিকস। দুটি উইকেট পান মিচেল স্টার্ক।

জবাব দিতে নেমে ১৫০ রানে থেমেছে অস্ট্রেলিয়ার ইনিংস। অজিদের হয়ে সর্বোচ্চ ৩৫ রান করেছেন অধিনায়ক অ্যারন ফিঞ্চ। বাকিদের মধ্য ডি আর্কি শট ৩৪ ও হেনরিকস ৩০ রান করেছেন। শনিবার দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়