নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

চসিকের ওষুধের মান নিয়ে প্রশ্ন

পরের সংবাদ

বৈশাখী টেলিভিশনে শুরু হচ্ছে ‘কৃষি ও জীবন’

প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২০ , ১১:৪৩ পূর্বাহ্ণ আপডেট: ডিসেম্বর ৩, ২০২০ , ৪:৪৮ অপরাহ্ণ

আগামী ৫ ডিসেম্বর থেকে বৈশাখী টেলিভিশনের পর্দায় আসছে কৃষিবিষয়ক অনুষ্ঠান ‘কৃষি ও জীবন’। প্রচার হবে প্রতি শনিবার সকাল সাড়ে ৯টায়। নাগরিক ঢাকার আয়োজনে অনুষ্ঠানটির নির্মাতা প্রতিষ্ঠান মিড এন্টারপ্রাইজ।

কৃষিপ্রধান দেশ, বাংলাদেশিএর আলোকে কৃষির বৈপ্লবিক উন্নয়ন, কৃষি ব্যবস্থাপনার ক্ষেত্রে নিত্য-নতুন গবেষণা, পরিকল্পনা ও কৃষি ক্ষেত্রে ঈর্ষণীয় সাফল্য ও ব্যবস্থাপনাসহ কৃষির বিবর্তন তথা আধুনিক ও প্রযুক্তি নির্ভর কৃষি সম্পর্কিত বিভিন্ন বিষয় এই অনুষ্ঠানের মধ্য দিয়ে তুলে ধরার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তথ্যবহুল এ অনুষ্ঠানের মাধ্যমে দেশের উন্নয়নের কথা মানুষ তথা কৃষক সমাজ যেমন জানবে তেমনিভাবে কৃষির আধুনিক প্রযুক্তি ব্যবহার করে দেশের উন্নয়নে ভূমিকা রেখে স্বাবলম্বী হতে পারবে। সবমিলিয়ে দেশে কৃষির সব উন্নয়ন চিত্র ধারাবাহিকভাবে তুলে ধরাই ‘কৃষি ও জীবন’ অনুষ্ঠানের মূল লক্ষ্য।
বৈশাখী টেলিভিশনের উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন বলেন, কৃষি বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। আমাদের জীবন ও জীবিকার অন্যতম মাধ্যম কৃষি। সরকারের গৃহিত নানামুখী কৃষি উন্নয়ন প্রকল্পের মধ্যে ডিজিটাল পদ্ধতি প্রয়োগ এবং প্রযুক্তি ব্যবহার করে কৃষিক্ষেত্রে ইতিবাচক সাফল্য অর্জিত হয়েছে। কৃষিক্ষেত্রে বিভিন্ন খাতে যে অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে তা ‘কৃষি ও জীবন’ অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা ধারাবাহিকভাবে তুলে ধরার চেষ্টা করবো।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়