×

জাতীয়

বাংলাদেশ সফরে সম্মতি জানিয়েছেন এরদোয়ান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২০, ০৮:০৩ পিএম

বাংলাদেশ সফরে সম্মতি জানিয়েছেন এরদোয়ান

এরদোয়ান/ফাইল ছবি

বাংলাদেশ সফরে আসছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতেই তিনি বাংলাদেশ সফরে আসার বিষয়ে সম্মতি জানিয়েছেন। ঢাকায় নিযুক্ত তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান বাংলাদেশের তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে এ তথ্য জানিয়েছেন।

বুধবার (২ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে আসেন তুরস্কের রাষ্ট্রদূত মুস্তফা ওসমান তুরান। এসময় তিনি বাংলাদেশ সফরে এরদোয়ানের সম্মতির কথা জানান। সাক্ষাৎ শেষে অনুষ্ঠিত সংক্ষিপ্ত ব্রিফিংয়ে এসব তথ্য জানান ড. হাছান মাহমুদ।

তথ্যমন্ত্রী জানিয়েছেন, তুরস্কের প্রেসিডেন্ট এরদোয়ানকে আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসবেন বলে সম্মতিও দিয়েছেন। এসময় বাংলাদেশ ও তুরস্কের মধ্যকার সম্পর্ককে ঐতিহাসিক হিসাবে উল্লেখ করেন তিনি।

তথ্যমন্ত্রী জানান, মুজিববর্ষ উপলক্ষে কিভাবে কালচারাল বিষয় এক্সচেঞ্জ হতে পারে সে বিষয়ে আলোচনা হয়েছে। এছাড়া তুরস্কের ইন্টারন্যাশনাল চ্যানেল আছে৷ যেটি ইংলিশ, সেখান থেকেও মুজিববর্ষের অনুষ্ঠান সম্প্রচার করার জন্য আমরা আলোচনা করেছি। একইসঙ্গে দুই দেশের জার্নালিস্টদের দিয়ে কিভাবে প্রশিক্ষণ আদান প্রদান করতে পারি সেটি নিয়েও আলোচনা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App