×

খেলা

দ্বিতীয় দেখায়ও শাখতারের বিপক্ষে হারল রিয়াল মাদ্রিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২০, ১০:২১ এএম

দ্বিতীয় দেখায়ও শাখতারের বিপক্ষে হারল রিয়াল মাদ্রিদ

এসেনসিও ও দোদোর বল দখলের লড়াই।

চ্যাম্পিয়ন্স লিগের চলতি মৌসুমের গ্রুপ পর্বে পাঁচ ম্যাচের মধ্য দুটিতে হেরেছে রিয়াল মাদ্রিদ। দুটি হারই শাখতার দোনেতস্কের বিপক্ষে। প্রথম ম্যাচে ৩-২ গোলে হারের পর বুধবার রাতে দ্বিতীয় দেখায় ইউরোপের সফল ক্লাবটি হেরেছে ২-০ গোলে। এ হারের ফলে শেষ ষোলোয় যাওয়া অনেকটাই কঠিন হয়ে গেল জিনেদিন জিদানের দলের।

শাখতারের মাঠে খেলায় ইনজুরির কারণে রিয়াল দলে পায়নি সার্জিও রামোস ও ইডেন হ্যাজার্ডদের মতো খেলোয়াড়দের। খেলেননি ফেদেরিকো ভালভার্দেও। বড় দুই তারকাকে ছাড়া রিয়াল এদিন এলোমেলো খেলাই খেলেছে। তবুও ম্যাচের প্রথমার্ধ পর্যন্ত ম্যাচে গোলশূন্য সমতা ছিল। বিরতি থেকে ফিরে ৫৭তম মিনিটের সময় এগিয়ে যায় স্বাগতিক দল। এ সময় গোলটি করেন দেনতিনহো। পিছিয়ে পড়া রিয়াল এরপর দিশেহারা হয়ে পড়ে। আক্রমণ করলেও সব শটই ছিল প্রতিপক্ষ গোলরক্ষকের গ্লাভসে।

মার্কো এসেনসিওর কয়েকটি সুযোগ মিসের পর ম্যাচের আট মিনিট বাকি থাকতে আরও একটি গোল করে শাখতার। এ গোলটি আসে বদলি হিসেবে খেলতে নামা সলোমোনের পা থেকে। বাকি সময়ে আর ম্যাচে ফেরা হয়ে উঠেনি সফরকারী রিয়ালের। ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাদের।

এ হারের ফলে ৭ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে রিয়াল। গোল ব্যবধানে এগিয়ে থাকায় ৭ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে শাখতার। শেষ ষোলোয় যাওয়ার জন্য এখন পরের ম্যাচে জয়ের কোনো বিকল্প নেই রিয়ালের। পাশাপাশি তাকিয়ে থাকতে হবে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে থাক মুনচেনগ্ল্যাডবাখ শাখতারের হারের দিকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App