×

লাইফ স্টাইল

চকচকে ত্বক পেতে খাবার খান কলা পাতায়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২০, ০৩:০৮ পিএম

চকচকে ত্বক পেতে খাবার খান কলা পাতায়

প্রতীকী ছবি।

কলাগাছের সম্পূর্ণটাই কাজে লাগে। পাতা, কান্ড, মোচা সবটাই। রোজকার জীবনে কলাপাতার অপরিহার্য ভুমিকা কতটা তা নিয়ে নতুন করে আলোচনা করা কিছু নেই। কলাগাছের উপকারিতা বলে শেষ করা যাবে না। কিন্তু জানেন কি, কলাপাতাই আপনার ত্বক ও চুলের ক্ষেত্রেও দারুণ উপকারী!

আমাদের আশেপাশে নানা প্রাকৃতিক উপাদান থাকা সত্ত্বেও তা উপেক্ষা করে যাই আমরা। তার বদলে বাজার থেকে নামিদামি ক্রিম মেখে থাকি।

কলাপাতায় কী কী গুণ আছে দেখে নিন-

১. সবুজ কলাপাতার আস্তরণ আপনার শরীরকে ক্ষতিকারক আল্ট্রাভায়োলেট রশ্মি থেকে বাঁচায়। এর স্নিগ্ধতা আপনার শরীরের প্রতিটি কোষকে আরাম দেয়।

২. কলাপাতার মধ্যে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে। যা স্কিন ড্যামেজকে আটকে দেয়। অকালেই ত্বকে ভাঁজ পড়া আটকাতে সাহায্য করে কলাপাতার ফেসপ্যাক।

৩. সক্ষম-ত্বকের ট্যান কমাতে সক্ষম কলাপাতার ফেসপ্যাক। এতে ক্ষত সারানোর ক্ষমতাও রয়েছে।

৪. চুলের খুশকি সমস্যার সমাধানেও কলা পাতা সিদ্ধহস্ত। এতে চুলের গোড়ার চুলকানি ভাবও কমে যায়। সেই কারণে তা মাথায় ব্যবহার করলে আরাম পাওয়া যায়। পাশাপাশি মাথাও ঠান্ডা করে। যাঁদের ঘুমের সমস্যা রয়েছে, তাঁরাও কলাপাতা ব্যবহার করে উপকার পাবেন।

৫. কলা পাতার ওপর কয়েকটি বরফের কিউব ঘষে নিয়ে ত্বকের ওপর প্রয়োগ করলে ত্বক আরো উজ্জ্বল ও সতেজ দেখায়।

৬. কলাপাতায় নিয়মিত খাবার খেলেও ত্বককে ভিতর থেকে সুস্থ রাখে। কারণ এই পাতার মধ্যে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট শরীর থেকে টক্সিককে বের করে দিতে সাহায্য করে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App