×

সারাদেশ

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২০, ১২:০৫ পিএম

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি

ছবি: ভোরের কাগজ

কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রায় এক বছর পর কমিটি ঘোষণা করা হয়েছে। নবীন-প্রবীণের সমন্বয়ে মঙ্গলবার (১ ডিসেম্বর) আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত নতুন কমিটির অনুমোদন প্রদান করা হয়। অনুমোদনকৃত এই কমিটিতে ৭৫ জনের নাম ও পদবি উল্লেখ করা হয়েছে।

২০১৯ সালের ৯ ডিসেম্বর সম্মেলন অনুষ্ঠিত হয়। ওইদিন রাতেই ম. রুহুল আমিনকে সভাপতি এব রোশন আলী মাস্টারকে সাধারণ সম্পাদক করে জেলা কমিটি ঘোষণা করা হয়। ওই সম্মেলনের পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে ছাত্রলীগ, যুবলীগ ও মহিলা আওয়ামী লীগের সঙ্গে যুক্ত থাকা তরুণ কিছু নেতাকর্মী স্থান পেয়েছেন।

কমিটিতে সহ-সভাপতি হয়েছেন এবিএম গোলাম মোস্তফা, অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, অ্যাডভোকেট নিজামুল হক, সাংবাদিক শাহজাহান, অধ্যাপক ডা. আব্দুল মান্নান জয়, আলহাজ্ব আব্দুল মতিন মুন্সি, মুক্তিযোদ্ধা হানিফ সরকার, শেখ আব্দুল আওয়াল, বশিরুল আলম মিয়াজী, মুক্তিযোদ্ধ মাঈনুল হোসেন ও আবু নাসের। যুগ্ন-সাধারণ সম্পাদক হয়েছেন বাসুদেব ঘোষ, মো. শহিদুল্লাহ ও গোলাম ফারুক রানা।

কমিটিতে হুমায়ুন কবির, আবুল কালাম আজাদ ও নাছির উদ্দিন শিশিরকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে। এছাড়া আইনবিষয়ক সম্পাদক অ্যাড. আবুল কালাম আজাদ, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক কামাল চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক ব্যারিষ্টার মহিউদ্দিন আহম্মেদ, ধর্ম বিষয়ক সম্পাদক মোতাহার হোসেন মোল্লা, প্রচার ও প্রকাশনা সম্পাদক পারভেজ হোসেন সরকার, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ব্যারিষ্টার নাইম হাসান, মহিলা বিষয়ক সম্পাদক নুরুন নাহার পারভীন, সাংস্কৃতিক সম্পাদক পারুল আক্তার কোষাধ্যক্ষ নাইম ইউসুফ সেইনকে করা হয়েছে। কমিটিতে সভাপতি, সাধারণ সম্পাদক ও দাপ্তরিক সম্পাদকসহ ৩৯, সদস্য ৩৩জন এবং ২১জনকে উপদেষ্টা করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App