তুরস্কে বঙ্গবন্ধু, ঢাকায় আতাতুর্কের ভাস্কর্য নির্মাণ করা হবে

আগের সংবাদ

স্বাস্থ্য বিধি মেনে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলা করতে হবে

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর উপহার

মুজিব শতবর্ষে সাতক্ষীরায় ১৩০০ ভূমিহীন পাবে ঠিকানা

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০ , ৬:৩৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২০ , ৬:৩৮ অপরাহ্ণ

আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার,এই শ্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর উপহার হিসাবে ১৩০০ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহদান নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (২ ডিসেম্বর) দুপুরে সদর এর ১৩ নম্বর ইউনিয়নের নলকোড়া গ্রামে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন মুজিব বর্ষ উপলক্ষে সারাদেশের ভূমিহীন ও গৃহহীন মানুষদের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার । তিনি বলেন বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে একটি সোনার বাংলাদেশ গড়ার জন্য সর্বদা সচেষ্ট ছিলেন। ষড়যন্ত্রকারীরা যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না তারা জাতির জনককে সপরিবারে নির্মমভাবে হত্যা করেছিলো ।যে কারণে বঙ্গবন্ধু তার সকল স্বপ্ন পূরণ করে‌ যেতে পারেননি।তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে বাংলাদেশকে সোনার বাংলা গড়ার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন ।যে পদক্ষেপগুলো উন্নত দেশগুলি করে। যাদের বাড়ি নাই তাদেরকে বাড়ি দিচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা যেদিন থেকে ক্ষমতায় এসেছেন সেদিন থেকে একটি সোনার বাংলা গড়ার তারগেট নিয়ে কাজ করে যাচ্ছেন।তিনি ২০২১ সালে কি করবেন ২০২২ সালে কি করবেন এবং ২০৪১ সালে দেশে কি হবে তারও কর্ম পরিকল্পনা তৈরি করে যাচ্ছেন। বিগত সময়ে দেশে এমন মিশন ও ভিশন নিয়ে কোন সরকার দেশ পরিচালনায় কাজ করেননি। জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী চিন্তা ভাবনা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

তিনি আরো উল্লেখ করে বলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে সদরের ১৩ নম্বর লালসা ইউনিয়নের নলকুড়া গ্রামে খাসজমিতে পাঁচটি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১লক্ষ ৭১হাজার টাকা।মুজিব শতবর্ষ উপলক্ষে জেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ১৩০০ ভূমিহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইয়ারুল হক উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি সরদার নজরুল ইসলাম, সিলেট স্বেচ্ছাসেবক লীগের দপ্তর সম্পাদক খন্দকার আনিসুর রহমান তাজু, ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়