সরিষাবাড়ীতে পুকুর থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার

আগের সংবাদ

বৃষ্টি আইলেই মেঘ হরতো এহন আর হরবো না

পরের সংবাদ

নারী হ্যান্ডবলের ফাইনালের দুদল চূড়ান্ত

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০ , ৯:১৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২০ , ৯:১৭ অপরাহ্ণ

জমে ওঠতে শুরু করেছে ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ নারী হ্যান্ডবল প্রতিযোগিতা। এবার জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। যেখানে বেশ দাপটে খেলে আজ ফাইনালের টিকেট নিশ্চিত করেছে বাংলাদেশ পুলিশ। এর আগে গত পরশু অনুষ্ঠিত প্রথম সেমিফাইনাল জিতে ফাইনালের প্রতিপক্ষের অপেক্ষায় ছিল আনসার। অবশেষে নারী হ্যান্ডবলের ফাইনালে দুদল চূড়ান্ত হলো। ৫ ডিসেম্বর ফাইনাল ম্যাচে আনসারের বিপক্ষে লড়াই করবে বাংলাদেশ পুলিশ। এছাড়া নারী হ্যান্ডবল প্রতিযোগিতায় আজ স্থান নির্ধারনী ম্যাচে মুখোমুখি হবে জামালপুর ও নওগাঁ জেলা।

বুধবার শহীদ (ক্যাপ্টেন) এম. মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে বাংলাদেশ পুলিশ ৩৮-১৩ গোলে জামালপুর স্পোর্টস একাডেমিকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। বিজয়ী দল প্রথমার্ধে ১৬-৮ গোলে এগিয়ে ছিল। বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাবের হয়ে রুবিনা সর্বোচ্চ ২২টি গোল করেন। আর জামালপুর স্পোর্টস একাডেমি হয়ে শারমিন ৪টি গোল করেন।

করোনাকালে সরকার নির্ধারিত যথাযথ স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে ৮টি দলের অংশগ্রহণে নারী হ্যান্ডবল প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে। অংশগ্রহণকারী ৮টি দলগুলো হলো- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব, জামালপুর স্পোর্টস একাডেমি, তেঁতুলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, যশোর জেলা ক্রীড়া সংস্থা, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা এবং হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। ৮টি দলকে ২ গ্রুপে ভাগ করা হয়েছে। যেখানে ‘ক’ গ্রুপে আছে বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা ও হ্যান্ডবল ট্রেনিং সেন্টার ঢাকা। আর ‘খ’গ্রুপে জামালপুর স্পোর্টস একাডেমি, তেঁতুলিয়া উপজেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা ও যশোর জেলা ক্রীড়া সংস্থা। ইতোমধ্যে গ্রুপে পর্বের খেলা শেষে ৪ দল সেমিফাইনালে পা রেখেছে। এরপর গত ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত হয়েছে সেমিফাইনাল।

সেখান থেকে হাড্ডাহাড্ডি লড়াই শেষে ফাইনালে পা রেখেছে বাংলাদেশ পুলিশ ও আনসার। তবে ৫ ডিসেম্বর জানা যাবে, ওয়ালটন প্রথম ফেডারেশন কাপ নারী হ্যান্ডবল প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হবে কোন দল। এবার টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ট্রফি, মেডেল ও ১৫ হাজার টাকা, রানার্সআপ দল ট্রফি, মেডেল ও ১০ হাজার টাকা এবং তৃতীয় হওয়া দল ট্রফি, মেডেল ও ৫ হাজার টাকা প্রাইজমানি পাবে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়