সাপাহারে মহিলা আ.লীগের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

আগের সংবাদ

সভা-সমাবেশ নিষেধাজ্ঞা, গণতন্ত্র ও রাজনীতির জন্য অশনি সংকেত

পরের সংবাদ

দু’দিন আগেও নারী, পুরুষ হলেন অভিনেত্রী এলেন

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০ , ৯:৪৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২০ , ৯:৪৮ অপরাহ্ণ

সোমবার (৩০ নভেম্বর) রাত পর্যন্ত ছিলেন একজন নারী। কিন্তু রাত পেরোতেই হয়ে গেলেন একজন পুরুষ। এমনটাই ঘটলো হলিউড ইন্ডাস্ট্রিতে। অস্কার মনোনীত ‘জুনো’, দর্শক ও সমালোচকদের প্রশংসা পাওয়া ‘ইনসেপশন’, ‘এক্স-মেন’ সিরিজের মতো ছবিতে অভিনয় করা হলিউডের প্রখ্যাত অভিনেত্রী এলেন পেজ হয়ে গেলেন এলিয়ট পেজ। সামাজিক যোগাযোগ মাধ্যমে জানিয়ে দিলেন ‘রূপান্তরকামী’ তিনি। এবার থেকে নিজেকে পুরুষ হিসেবেই সকলের কাছে পরিচয় দেবেন হলিউড তারকা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টে ৩৩ বছর বয়সী এলেন পেজ তথা এলিয়ট পেজ নিজের জীবনের সত্যি প্রকাশ্যে এনে লিখেছেন, ‘এটা একটা অদ্ভুত ভালোলাগা। এই অনুভূতিটা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। কী দুর্দান্ত একটা ভালোলাগা, এখন আমি যা সেভাবেই নিজেকে মেলে ধরতে পারব। আমার আসল সত্ত্বা এটা।’

তিনি আরও লেখেন, ‘আমি ট্রান্সজেন্ডার কমিউনিটির বহু মানুষজনের দ্বারা ভীষণরকমভাবে অনুপ্রাণিত। তোমাদের সকলকে সাহসের জোগানোর জন্য ধন্যবাদ। তোমাদের প্রয়াস আমাকে অনুপ্রাণিত করে তোলে। নারী থেকে পুরুষ হয়ে গেলেন অভিনেত্রী, বললেন ‘আমি রূপান্তরকামী’

মাত্র ১০ বছর বয়সে হলিউডে নিজের কেরিয়ার শুরু করেছিলেন এলেন ওরফে এলিয়ট। টেলিভিশন সিরিজ ‘পিট পনি’র মাধ্যমে জনপ্রিয়তা পান তিনি। নিজের চরিত্রের জন্য সেরা শিশুশিল্পী হিসেবে একাধিক পুরস্কার পেয়েছিলেন।

সিনেমার জগতে এলেন হিসেবে যাত্রা শুরু করেন ২০০২ সালে মুক্তি পাওয়া ‘মারিয়ন ব্রিজ’ ছবির মাধ্যমে। তবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছেন ‘জুনো’ ছবিতে এক অন্তঃসত্ত্বা কিশোরীর চরিত্রে অভিনয় করে। তারপর থেকে একাধিক সিনেমায় অভিনয় করেছেন পেজ। নেটফ্লিক্সের ‘দ্য আমব্রেলা অ্যাকাডেমি’ সিরিজে তিনি অভিনয় করছেন ভানিয়া নামের এক তরুণীর চরিত্রে।

নিজেকে রূপান্তরকামী হিসেবে ঘোষণা করতে পারা ভাগ্যের ব্যাপার বলে মনে করছেন পেজ। এতে সমালোচনা, নিন্দা ও বিদ্রূপের ভয়ও রয়েছে তার। তবে নিজের প্রকৃত সত্ত্বা প্রকাশ করতে পেরে গর্বিত তিনি। এলিয়টের এই ঘোষণাকে স্বাগত জানিয়েছেন হিউ জ্যাকম্যান, এলেন ডি-জেনেরাসের মতো হলিউড তারকারা।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়