রেলপথে আন্ডারপাসের উচ্চতা কম কেন?

আগের সংবাদ

ইউসিবি ইনভেস্টমেন্টের নির্বাহী কর্মকর্তা হলেন তানজিম

পরের সংবাদ

জনগণকে নির্যাতন ও খারাপ আচরণের সুযোগ নেই: আইজিপি

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০ , ৭:৪১ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২, ২০২০ , ৭:৪১ অপরাহ্ণ

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, জনগণের সঙ্গে খারাপ আচরন করা ও নির্যাতন করার কোনো সুযোগ নেই। জনগণের প্রতি যে কোনো প্রকার নির্দয় আচরণ বন্ধ করে সংশ্লিষ্ট বিষয়ে যথাযথ আইনি প্রক্রিয়ায় ব্যবস্থা গ্রহণ করতে হবে। মানুষের সঙ্গে ভালো ব্যবহার করলে মানুষের ভালোবাসা পাওয়া যায়, এ কথা উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, এর প্রমাণ করোনাকালে পুলিশ পেয়েছে।

বুধবার (২ নভেম্বর) ঢাকা রেঞ্জে আধুনিক অপারেশন্স কন্ট্রোল রুম এন্ড মনিটরিং সেন্টার উদ্বোধন কালে আইজিপি এসব কথা বলেন। এ সময় কন্ট্রোল রুমের মাধ্যমে ঢাকা রেঞ্জের ১৩টি জেলার ৯৬টি থানাকে সংযুক্ত করা হল। এখন থেকে থানার ডিউটি অফিসার, হাজতখানা ও সেন্ট্রি বক্সের কার্যক্রম সিসিটিভির মাধ্যমে সরাসরি মনিটর করা যাবে।

এ কন্ট্রোল রুম পরিচালিত হবে রেঞ্জ ডিআইজি কার্যালয়ের একজন অতিরিক্ত ডিআইজি’র নেতৃত্বে। এ সময় বঙ্গবন্ধুর ৭ মার্চের কালজয়ী ভাষণকে উপজীব্য করে রেঞ্জ চত্বরে নির্মিত মুক্তির মহাকাব্য ম্যুরাল উদ্বোধন করেন আইজিপি। এর আগে বুধবার বেলা ১১টা থেকে বিকাল তিনটা পর্যন্ত ঢাকা রেঞ্জের ১৩টি জেলার পুলিশ সুপার ও অন্যান্য কর্মকর্তাদের সঙ্গে আইনশৃঙ্খলা সংক্রান্ত বিশেষ সভায় অংশ গ্রহণ করেন আইজিপি।

তিনি বলেন, যেনো কোনো প্রকার দুর্নীতির আশ্রয় গ্রহন না করতে হয়, সেজন্য বর্তমান সরকার সকল সরকারি পেশাজীবির সুযোগ সুবিধা ও বেতন-ভাতা অনেক বাড়িয়েছে। তাই, আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ জীবন-যাপন করতে হবে। পুলিশের কোন সদস্য দুর্নীতির সঙ্গে যুক্ত থাকতে পারবে না।

আইজিপি বলেন, ১৯৭৫ সালে জাতির পিতা বঙ্গবন্ধু পুলিশকে জনবান্ধব, মানবিক পুলিশ হওয়ার আহ্বান জানিয়েছিলেন। বঙ্গবন্ধুর প্রত্যাশার পুলিশ হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীকে গড়ে তোলার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। এছাড়াও মতবিনিময় সভায় রেঞ্জাধীন জেলার পুলিশ সুপাররা বিভিন্ন বিষয়ে পুলিশ প্রধানের দৃষ্টি আকর্ষণ করেন। আইজিপি এসব সমস্যা সমাধানের আশ্বাস দেন।

এসএইগ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়