জনগণকে নির্যাতন ও খারাপ আচরণের সুযোগ নেই: আইজিপি

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

ইউসিবি ইনভেস্টমেন্টের নির্বাহী কর্মকর্তা হলেন তানজিম

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০ , ৭:৪৮ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ৭, ২০২০ , ১:০৪ অপরাহ্ণ

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের সম্পূর্ণ মালিকানাধীন সহযোগি প্রতিষ্ঠান ইউসিবি ইনভেস্টমেন্ট লিমিটেডে নতুন প্রতিষ্ঠাতা প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন তানজিম আলমগির।

এর আগে তানজিম আলমগির সিটি ব্যাংক ক্যাপিটালের চীফ অপারেটিং অফিসার (সিওও) হিসেবে কর্মরত ছিলেন। তিনি মূলত সিওও হিসেবে সামগ্রিক কার্যক্রম তদারকি এবং বিনিয়োগ ও ব্যাংকিং বিভাগের নেতৃত্বে ছিলেন। সিটি ব্যাংক ক্যাপিটালের আজকের অবস্থানে পৌঁছানোর ক্ষেত্রে তার অসামান্য অবদান রয়েছে। সিটি ব্যাংক ক্যাপিটালে থাকাকালীন তিনি বেশ কিছু নতুন ধারার কাজের মাধ্যমে মাইলফলক তৈরি করেছেন। যার মধ্যে স্থায়ী বন্ড, ব্যাংক গ্যারান্টি ব্যাকড বন্ড, সাবঅর্ডিনেটেড বন্ড, বাংলাদেশে প্রথম এলএনজি টার্মিনালের প্রেফারেন্স শেয়ারে অগ্রণী ব্যাংক লিমিটেডের মত একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংকের জন্য সাবঅর্ডিনেটেড বন্ড, বিভিন্ন শিল্পে বেশ কিছু বানিজ্যিক ব্যাংক ও কর্পোরেট প্রতিষ্ঠানের জন্য জিরো কুপন বন্ড বেশ প্রশংসিত হয়েছে। এমনকি তার অক্লান্ত পরিশ্রমে সিটি ব্যাংক ক্যাপিটালের অর্জনের ঝুলিতে উঠে এসেছে ’ফিনান্স এশিয়া ২০২০ বেস্ট ইনভেস্টমেন্ট ব্যাংক ইন বাংলাদেশ’ পুরষ্কারটিও।

উল্লেখ্য, ফিন্যান্স, অপারেশনস ও স্ট্রাটেজিতে দক্ষতার পরিচয় দিয়ে ১৩ বছরের অধিক সময় ধরে তানজিম আলমগির ব্যাংক, নন-ব্যাংক ফিনান্সিয়াল ইন্সটিটিউশন এবং কর্পোরেট প্রতিষ্ঠানের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে দেশের বৃহত্তর, স্থানীয় এবং বহুজাতিক খাতের জন্য তহবিল সংগ্রহের জন্য কাজ করে যাচ্ছেন। সিটি ব্যাংক ক্যাপিটালের পূর্বে তিনি গ্রামীণফোন ও আইআইডিএফসিতে স্ট্র্যাটেজি ও অপারেশনস টিমের সঙ্গে কাজ করেছেন। এছাড়া মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক, আইসিবি ইসলামিক ব্যাংক লিমিটেড, দ্য সিটি ব্যাংক লিমিটেড এবং ব্র্যাক ব্যাংক লিমিটেডসহ একাধিক নামী ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে সম্পৃক্ত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়