প্রতিবেশী দেশ থেকে এইডস ছড়ানোর বিষয়ে সতর্ক থাকতে হবে

আগের সংবাদ

খিলগাঁও ফ্লাইওভারে মোটরসাইকেল দুর্ঘটনায় আহত ২

পরের সংবাদ

প্রভিশন ঘাটতিতে ১২ ব্যাংক

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০ , ৮:৫৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২০ , ৮:৫৩ অপরাহ্ণ

ব্যাংকিং খাতে খেলাপি ঋণ কমার সঙ্গে প্রভিশন ঘাটতিও কমে এসেছে। চলতি বছরের সেপ্টেম্বর শেষে খেলাপি ঋণের বিপরীতে প্রয়োজনীয় প্রভিশন সংরক্ষণে ব্যর্থ হয়েছে ১২ ব্যাংক। এর মধ্যে রাষ্ট্রায়ত্ত চারটি ও বেসরকারি ব্যাংক রয়েছে আটটি।

এসব ব্যাংকের প্রভিশন ঘাটতির পরিমাণ মোট ৯ হাজার ৪৬৯ কোটি টাকা। তবে এ সময়ে কিছু ব্যাংকের প্রভিশন উদ্বৃত্ত থাকায় সার্বিক ঘাটতি দাঁড়িয়েছে দুই হাজার ৬৪৩ কোটি ৫৭ লাখ টাকা। আগের প্রান্তিকে জুন পর্যন্তও ১১টি ব্যাংক প্রভিশন ঘাটতিতে ছিল। বাংলাদেশ ব্যাংকের হালনাগাদ প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে।

প্রভিশন ঘাটতিতে থাকা ব্যাংগুলোর মধ্যে সবার উপরে রয়েছে বেসিক ব্যাংক। সেপ্টেম্বর শেষে ব্যাংকটির প্রভিশন ঘাটতি তিন হাজার ২৩৩ কোটি ২৩ লাখ টাকা। তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে ন্যাশনাল ব্যাংক লিমিটেড। এই সমেয় ব্যাংকটির ঘাটতি ছিল এক হাজার ৬২০ কোটি টাকা। এছাড়াও তালিকায় রয়েছে অগ্রণী, রূপালী, সোনালী, এবি, ব্যাংক এশিয়া, ঢাকা, মিউচ্যুয়াল ট্রাস্ট, সোস্যাল ইসলামী, ট্রাস্ট এবং বাংলাদেশ কমার্স ব্যাংক লিমিটেড।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়