মানবপাচারে জড়িত দুই এয়ারলাইন্স: সিআইডি

আগের সংবাদ

রাজধানীতে রাতে সাংবাদিকের গলায় ছুরি ধরে ছিনতাই

পরের সংবাদ

প্রতারণার মামলায় চার ভাইসহ সৌদির শ্রমমন্ত্রী দোষী সাব্যস্ত

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০ , ৭:৫৭ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২০ , ৮:১২ অপরাহ্ণ

সৌদি আরবের শ্রমমন্ত্রী আহমেদ আল-রাজি ও তার চার ভাইয়ের বিরুদ্ধে দুবাইয়ের একটি আদালতে প্রতারণার মামলা হয়েছে। এ মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন তারা। ফিলিস্তিনি-কানাডিয়ান ব্যবসায়ী ওমর আয়েশের দায়ের করা মামলায় তাদের দোষী সাব্যস্ত করা হয়।

সোমবার আলজাজিরা এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করেছে। কাতারভিত্তিক সংবাদমাধ্যমটির উদ্ধৃতি মঙ্গলবার এ খবর জানিয়েছে ইয়েনি শাফাক।

খবরে বলা হয়েছে, বর্তমান সৌদি শ্রমমন্ত্রী আহমেদ আল-রাজি এবং তার ভাইদের বিরুদ্ধে প্রতিষ্ঠাতা আয়েশের শেয়ারসহ তামির হোল্ডিং ইনভেস্টমেন্টের মালিকানা ও সম্পত্তি বাজেয়াপ্ত করার অভিযোগ আনা হয়েছিল।

২৫ নভেম্বর আদালত ওই রায় দিয়েছিল বলে জানিয়েছে আলজাজিরা। ফিলিস্তিনের ব্যবসায়ীকে সৌদিমন্ত্রী ও তার ভাইদেরকে ৪৬২ দশমিক ৮ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দিতে আদেশ দিয়েছেন আদালত। পাশাপাশি ২০১৭ সালের মার্চ মাস থেকে বাৎসরিক ৯ শতাংশ লাভসহ এ অর্থ প্রদান করতে বলা হয়েছে। সম্পূর্ণ অর্থ পরিশোধ পর্যন্ত এ লভ্যাংশ বহাল থাকবে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়