দিরাই পৌরসভা নির্বাচনে ৮ মেয়র প্রার্থীর মনোনয়ন জমা

আগের সংবাদ

মদন পৌরসভা নির্বাচনে প্রার্থী হলেন তৃতীয় লিঙ্গের সোনালী

পরের সংবাদ

ক্ষমা চাইলেন মাশরাফি

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০ , ১০:০৩ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২০ , ১০:০৩ অপরাহ্ণ

দীর্ঘ দিন ধরে ক্রিকেটের বাইরে টাইগার ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা। করোনা বিরতির পর খেলেননি বিসিবি প্রেসিডেন্টস কাপেও। ইনজুরি শঙ্কা থাকায় বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টের ড্রাফটেও নাম ছিল না তার। তবে শর্ত ছিল, ড্রাফটে নাম না থাকলেও ফিট হলে যে কোনো দলের হয়ে খেলতে পারবেন তিনি। সে উদ্দেশেই হয়তো মঙ্গলবার মিরপুরের একাডেমি মাঠে অনুশীলনে নেমেছিলেন বাংলাদেশের সবচেয়ে সফল অধিনায়ক। অবশ্য এদিন অনুশীলন অসমাপ্ত রেখেই চলে যান তিনি। চলমান টি-টোয়েন্টি টুর্নামেন্টে জৈব সুরক্ষা বলয়ের অংশ না হয়েও বিসিবির একাডেমিতে অনুশীলন করে করোনার নিয়ম ভাঙায় মাশরাফি এবার ক্ষমা চাইলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের শীর্ষ এক কর্মকর্তার বরাত দিয়ে এমনটাই লিখেছে ক্রিকেট বিষয়ক সাইট ক্রিকবাজ।
ফিট না থাকার কারণে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে মাশরাফির নাম প্লেয়ার্স ড্রাফটে রাখা হয়নি। তবে নির্বাচকরা জানিয়েছিলেন ফিট হলে মাশরাফি যে কোনো দলে সরাসরি খেলতে পারবেন। আর একাধিক দল নিতে চাইলে লটারির মাধ্যমে নিতে হবে। এর আগে বিসিবি প্রেসিডেন্টস কাপেও খেলেননি ৩৭ বছর বয়সী পেসার। এখন ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে খেলার জন্য নিজেকে প্রস্তুত করতে যথেষ্ট সময় তার হাতে নেই।

গত মার্চে মাশরাফি জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে ম্যাচে খেলেছিলেন। ওই সিরিজের পরপরই করোনা ভাইরাসের কারণে বাংলাদেশে সব ধরনের খেলাধুলা বন্ধ হয়ে যায়। বাংলাদেশ সরকারও ১৭ মার্চ থেকে সারাদেশ লকডাউন করে দেয়। ফলে ক্রিকেটাররাও আর অনুশীলনে নামতে পারেননি। মাশরাফিও এদিক দিয়ে বাদ যাননি। তিনিও কোনো অনুশীলন করেননি। করোনা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার পর ক্রিকেটাররা নিজ উদ্যোগে অনুশীলন শুরু করেন। তবে সেখানে যোগ দেননি ম্যাশ। এরপর ৩ দল নিয়ে বিসিবি প্রেসিডেন্ট কাপে খেলার কথা ছিল তার। সেখানেও তিনি শেষ পর্যন্ত খেলতে পারেননি। এরপর চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের খেলার জন্য প্রতিযোগিতাটি শুরু হওয়ার আগে অনুশীলনে নামেন তিনি। কিন্তু অনুশীলনে নেমেই পায়ের ইনজুরিতে পড়েন। ফলে তা আর বেশিদিন চালিয়ে নিতে পারেননি তিনি।

তবে মঙ্গলবার তিনি মিরপুরের একাডেমি মাঠে এসেছিলেন অনুশীলন করতে। এসে ফরচুন বরিশালের অনুশীলন দেখেন। এরপ নিজেই অনুশীলনে নেমে পড়েন। মাঠে বেশ কয়েকবার চক্কর দেন। ওয়ার্মআপ শেষে চলে যান সেন্টার উইকেটের নেটে। সেখানে বোলিংয়ে নিজেকে ঝালিয়ে নেন প্রায় আধাঘণ্টা ধরে। ট্রেনার তুষার তত্ত্বাবধানে চোখ রাখেন। পুরো পরিস্থিতি এবং মাশরাফির এই নিবিড় অনুশীলন জানিয়ে দিলÑ ২২ গজের লড়াইয়েও ফিরছেন শিগগিরই সাবেক এই অধিনায়ক।

মাশরাফি আগেই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে খেলার ইচ্ছের কথা জানিয়েছিলেন। তাকে প্লেয়ার্স ড্রাফটেও রাখা হয়েছিল। কিন্তু ড্রাফটের কিছুদিন আগে অনুশীলনের সময় হঠাৎ হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন। ড্রাফটে তাকে কোনো দল নেয়নি। তবে নির্বাচকরা জানিয়ে দেন ফ্রি ড্রাফটের আওতায় যে কোনো দল মাশরাফিকে পরে দলে নিতে পারে।

মুমিনুলের জায়গায় মাশরাফিকে দলে পেতে চট্টগ্রামও অনাগ্রহী নয়। এদিকে এই প্রতিযোগিতাটি শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ। সিরিজে থাকছে ৩টি ওয়ানডে ম্যাচ। আর এই ওয়ানডেতে খেলবেন মাশরাফি। ফলে বঙ্গবন্ধু লিগের মাধ্যমে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্যও প্রস্তুতি শুরু করবেন তিনি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়