বহুতল ভবন থেকে লাফিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রীর আত্মহত্যা

আগের সংবাদ

চার মেয়র প্রার্থীর মনোনয়নপত্র জমা

পরের সংবাদ

উস্কানিমূলক বক্তৃতার বিষয় সংযত হতে হবে: ধর্ম প্রতিমন্ত্রী

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০ , ৫:১৯ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২০ , ৫:২৫ অপরাহ্ণ

নবনিযুক্ত ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল বলেছেন, ভাস্কর্য ও মূর্তি এক নয়। এ সম্পর্কে ভুল বোঝাবুঝি আছে। ভুল বোঝাবুঝি থাকতেই পারে। আলাপ-আলোচনা করে যেকোনো সমস্যার সমাধান করা যায়। উস্কানিমূলক বক্তৃতা বিবৃতির বিষয়ে সবাইকে আরো সংযত হতে হবে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) সচিবালয়ে সাংবাদিকদের সংগঠন রিলিজিয়াস রিপোর্টার্স ফোরাম (আরআরএফ) নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় তিনি এসব কথা বলেন। আরআরএফ সভাপতি ফয়েজ উল্লাহ ভূঁইয়া ও সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদলের নেতৃত্বে সংগঠনের নেতারা প্রতিমন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

ভাস্কর্য ও মূর্তির বিষয়টি আর আলোচনায় না আনার জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি অনুরোধ জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে ধর্মীয় নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ ও আলোচনা অব্যাহত থাকবে। আমরা ধর্ম-কর্ম যে যেটাই করি না কেন, যার যার ধর্ম তাকে পালন করার সুযোগ করে দিতে হবে। প্রত্যেক ধর্মেই বলা আছে, ভালো মানুষ যেন হতে পারি, অসৎ কাজ ও অন্যায় থেকে বিরত থাকি। অন্যের যেন ক্ষতি না করি। ধর্মীয় ভেদাভেদ ভুলে গিয়ে ভালো মানুষ হওয়ার চেষ্টা করলে ভালো ফল পাওয়া যায়।

আরআরএফ নেতাদের উদ্দেশ করে তিনি বলেন, গণমাধ্যমকর্মীদের গঠনমূলক পরামর্শ জনগণকে সেবা প্রদান এবং দায়িত্ব পালনে সহায়তা করবে। আরআরএফ নেতাদের মধ্যে সহ-সভাপতি মনিরুজ্জামান উজ্জ্বল, যুগ্ম-সম্পাদক মুহাম্মদ নঈমুদ্দিন, অর্থ সম্পাদক রকীবুল হক, সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান বাবলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক বাহরাম খান, কার্যনির্বাহী সদস্য শামসুল ইসলাম, মোহসিনুল করীম লেবু, সদস্য মাসুদ রানা ও মাসহুদুল হক এ সময় উপস্থিত ছিলেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়