কোন আয়োজন নেই তারামন বিবির প্রয়াণ দিবসে

আগের সংবাদ

নিজেকে ঝালিয়ে নিলেন মাশরাফি

পরের সংবাদ

ইরানি বিজ্ঞানীকে বিশ বছর ধরে হত্যার চেষ্টা চালিয়েছে ইসরায়েল

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২০ , ৬:২২ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ১, ২০২০ , ৬:২২ অপরাহ্ণ

পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহ হত্যকাণ্ডের জন্য ফের ইসরায়েলকে দায়ী করেছে ইরান। দেশটি বলছে,

রিমোট কন্ট্রোল প্রযুক্তির মাধ্যমে দূর থেকে ইরানের পরমাণু বিজ্ঞানী মোহসেন ফাখরিজাদেহকে হত্যা করেছে ইসরায়েল। সোমবার নিহত বিজ্ঞানীর দাফনের সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এমন মন্তব্য করেন ইরানের সুপ্রিম ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলের প্রধান আলী শামখানি।

আলী শামখানি বলেন, ‘দুর্ভাগ্যক্রমে অপারেশনটি ছিল খুব জটিল। এখানে ইলেক্ট্রনিক সরঞ্জাম ব্যবহার করা হয়েছে এবং কোনও অপরাধী ঘটনাস্থলে ছিল না।’

তিনি বলেন, এ হত্যাকাণ্ডের নেপথ্যে যে ইসরায়েল ও তার গোয়েন্দা সংস্থা মোসাদের হাত রয়েছে এ নিয়ে কোনও সন্দেহ নেই। তারা ২০ বছর ধরে তাকে হত্যা করতে চেয়েছে। এবার শত্রুরা একটি সম্পূর্ণ পেশাদার ও নতুন পদ্ধতি ব্যবহার করেছে। শেষ পর্যন্ত এ পদ্ধতিতে তার সফল হয়েছে।

দেশের বাইরে থেকে ইরানে সরকার পরিবর্তনের জন্য কাজ করা সংগঠন মুজাহিদিন-ই-খাল্ক (এমইকে)-এরও এ হত্যাকাণ্ডে ভূমিকা ছিল বলে দাবি করেন আলী শামখানি। ইরান এই দলটিকে সন্ত্রাসী সংগঠন হিসেবে বিবেচনা করে। দলটিকে আশ্রয় দেওয়ার জন্য ইউরোপীয় দেশগুলোকে দায়ী করে থাকে তেহরান।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়