×

স্বাস্থ্য

ব্রেস্ট ক্যান্সারের চিকিৎসা এখন আনোয়ার খান মডার্ণে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২০, ০৬:৫৬ পিএম

ব্রেস্ট ক্যান্সারের চিকিৎসা এখন আনোয়ার খান মডার্ণে

ব্রেস্ট ক্যান্সার ও ব্রেষ্ট টিউমারের অত্যাধুনিক চিকিৎসা শুরু করেছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। এ রোগের রোগীদের উন্নত চিকিৎসার জন্য এখন আর দেশের বাইরে যেতে হবেনা।

সোমবার (৩০ নভেম্বর) সকালে ধানমন্ডিতে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ব্রেষ্ট কেয়ার ও সার্জারী ইউনিটের যাত্রা শুরু হয়। সার্জিক্যাল অনকোলজী বিভাগের সহযোগী অধ্যাপক ডা: কৃষ্ণা রূপা মজুমদার এবং রেডিওলজিষ্ট ডা: হুমায়রা ইসলামের নেতৃত্বে এই বিশেষ ইউনিট পরিচালিত হবে।

আনোয়ার খান মডার্ণ ব্রেষ্ট কেয়ার ইউনিটের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানর নির্বাহী পরিচালক অধ্যাপক ডা: ফজলুর রহমান, অধ্যক্ষ ডা: এখলাসুর রহমান, সার্জারী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: আব্দুস সালাম আরিফ, অনকোলজী বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা: এহতেশামুল হক ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়র চিকিৎসকগন।

এসময় তাঁরা বলেন, গোটা বিশ্বের মতো বাংলাদেশেও ব্রেষ্ট টিউমার এবং ব্রেষ্ট ক্যান্সারের রোগীর সংখ্যা বেড়েই চলেছে। আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে এ রোগের উন্নত চিকিৎসা শুরু হওয়ায় রোগীদের ভারত, থাইল্যান্ড, সিঙ্গাপুরসহ অন্য কোন দেশে গিয়ে বিপুল অর্থ ব্যয় করে চিকিৎসা সেবা নিতে হবেনা। চিকিৎসকরা জানান, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে ব্রেষ্ট ক্যান্সার ও টিউমারের সর্বাধুনিক চিকিৎসা পদ্ধতি রয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App