আমাদের সঙ্গে ফাঁপরবাজি কইরেন না মামুনুলকে নিক্সন

আগের সংবাদ

প্রজ্ঞাপনসহ বিসিএসের ৪২ ও ৪৩তম বিজ্ঞপ্তি রাতেই

পরের সংবাদ

চাঁদা দাবি

মুক্তিযোদ্ধাকে কুপিয়ে চেয়ারম্যানসহ আটক ৫

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২০ , ৬:৪৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২০ , ৯:৪২ অপরাহ্ণ

কলাপাড়ার চাকামইয়া ইউনিয়নে চাঁদার টাকা না দেয়ায় মুক্তিযোদ্ধা মো. শাহ আলম হাওলাদারকে (৬৪) কুপিয়ে জখম করেছে সন্ত্রসীরা। অভিযোগ রয়েছে সন্ত্রাসীরা উপজেলার টিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ভাইয়া বাহিনীর প্রধান মশিউর রহমান শিমু এবং তার পঞ্চম স্ত্রী বিএনপি নেত্রী খাদিজা আক্তার এলিজার বাহিনীর সদস্য।

রবিবার (২৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ দিকে উপজেলার চাকামইয়া ইউনিয়নে এ ঘটনাটি ঘটে। এ ঘটনায় টিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মশিউর রহমান শিমু এবং তার স্ত্রী খাদিজা আক্তার এলিজাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে কলাপাড়া থানা পুলিশ ।

জানা যায়, উপজেলার চাকামইয়া ইউনিয়নের বিসমিল্লাহ ব্রিক ফিল্ডের মালিক ও মুক্তিযোদ্ধা মোঃ শাহ আলম হাওলাদারকে ভাইয়া বাহিনীর সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে রক্তাক্ত ও জখম করেন। মারাত্মক জখম অবস্থায় স্থানীয়রা মুক্তিযোদ্ধা শাহ-আলমকে প্রথমে আমতলী হাসপাতালে নিয়ে যায়। পরে উন্নত চিকিৎসার জন্য পটুয়াখালী জেনারেল হাসপাতালে প্রেরণ করেন।

সন্ত্রাসী হামলার শিকার মুক্তিযোদ্ধার সন্তান মোঃ সিদ্দিকুর রহমান জানান, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা। টিয়াখালীর চেয়ারম্যান শিমু মীরার গঠিত ভাইয়া বাহিনীর সন্ত্রাসীরা আমার বাবার কাছে চাঁদা চেয়েছিল। চাঁদার টাকা না দেয়ায় স্থানীয় জহিরুল, সবুজ, খলিল, রুবেলসহ ১৫-২০ জনের সন্ত্রাসী বাহিনীর ধারালো অস্ত্রের উপর্যুপরি কোঁপে আমার বাবাকে মারাত্মক জখম করেছে। আহত মুক্তিযোদ্ধা শাহআলমের বাড়ি চাকামইয়া ইউনিয়নের শান্তিপুর গ্রামে।

চাকামইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা হুমায়ুন কবির কেরামত হাওলাদার দাবি করেন, এই ভাইয়া বাহিনী শান্ত চাকামইয়া ইউনিয়নকে অশান্ত করে তুলেছে। তিনি অভিযোগ করেন শিমুর স্ত্রী বিএনপি নেত্রী এলিজার রয়েছে নিজস্ব আরও একাধিক সন্ত্রাসী বাহিনী।

এবিষয়ে কলাপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার মোস্তাফিজুর রহমান জানান, খবর শোনার পর থেকে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। রাতেই পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকিদের গ্রেপ্তারে অভিযান চলমান রয়েছে।
এদিকে মশিউর রহমান শিমুর মুক্তির দাবিতে তার অনুসারিরা সোমবার সকালে কলাপাড়া পৌরশহরে মিছিল করেছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়