কমবে তাপমাত্রা, বাড়বে কুয়াশা

আগের সংবাদ

করোনা ভ্যাকসিন সেনা বাহিনীর মাধ্যমে বিতরণে চায় বিএনপি

পরের সংবাদ

মাদারীপুরে মাদক মামলার আসামিকে ব্যতিক্রম সাজা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২০ , ৯:৫৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ৩০, ২০২০ , ১০:৫২ অপরাহ্ণ

মাদারীপুরে মাদক মামলার আসামিদের সংশোধনের জন্য সোমবার (৩০ নভেম্বর) বিকেলে এক বছর করে দুই আসামির ভিন্ন রকম সাজা দিয়েছেন মাদারীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস। এক আসামিকে প্রতিবন্ধী বিদ্যালয়ে পাঠদান ও অপর আসামিকে পৌরসভার মালির কাজ করার নির্দেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার কালকিনি উপজেলার ডাসার থানার দক্ষিন ডাসার গ্রামের সৈয়দ হারুণ অর রশীদের ছেলে সৈয়দ ফয়সাল হোসেন রুবেজ (২৩) ও একই এলাকার কাজী আবুল বাশারের ছেলে কাজী সজল (২৪)।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ১৬ মার্চ সদর উপজেলার খৈয়ারভাঙ্গা এলাকায় অভিযান চালায় জেলার গোয়েন্দা পুলিশের একটি দল। এ সময় রুবেজ ও সজলকে আলাদা আলাদা পঞ্চাশ পিচ ইয়াবাসহ আটক করা হয়। পরে জেলার গোয়েন্দা পুলিশের এএসআই এনামুল হক মন্ডল বাদী হয়ে সদর মডেল থানায় মাদক নিয়ন্ত্রন আইনে মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তার প্রতিবেদন, সাক্ষ্যপ্রমাণ ও বিচারিক প্রক্রিয়া শেষে দোষ প্রমানিত হওয়ায় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক লায়লাতুল ফেরদৌস দুই আসামিকে এক বছর করে কারাদণ্ডে দেন। তবে এই দণ্ডে তাদের কারাভোগ করতে হবে না। এক্ষেত্রে সংশোধনের জন্য সৈয়দ ফয়সাল হোসেন রুবেজকে মাদারীপুরের প্রতিবন্ধী বিদ্যালয়ে প্রতিবন্ধীদের (প্রসিসেস) পাঠদানে সহায়তা করা ও অপর আসামি কাজী সজলকে মাদারীপুর পৌরসভার মালির কাজ করার নির্দেশ দেয়া হয়। যা আগামী এক বছর পর্যবেক্ষণ করবেন জেলা সমাজসেবা অফিসের কর্মকর্তারা। প্রতি তিনমাস অন্তর সমাজসেবা কর্মকর্তারা আদালতে দন্ডপ্রাপ্তদের কর্মকান্ড বিষয়ে আদালতে প্রতিবেদন দাখিল করবেন। রায় প্রদানের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

মাদারীপুর জজ কোর্টের পিপি মো. সিদ্দিকুর রহমান সিং বলেন, ‘মূলত আসামিদের সংশোধনের জন্য আদালত এই রায় প্রদান করেছেন। আগামী এক বছর আদালতের শর্ত পূরণে ব্যর্থ হলে আদালত পরবর্তীতে নতুন পদক্ষেপ নেবে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়