×

সারাদেশ

গাইবান্ধায় ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্মেলন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২০, ০৫:৪০ পিএম

গাইবান্ধায় ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্মেলন

ছবি: প্রতিনিধি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী গাইবান্ধা সদর উপজেলা সম্মেলন স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে রোববার অনুষ্ঠিত হয়। কমরেড রফিকুল ইসলামের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী কেন্দ্রীয় কমিটির সদস্য রেবতী বর্মন। সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন পাটির জেলা নেতা সুকুমার বর্মন, মৃনাল কান্তি বর্মন, আব্দুল্যাহ সরকার, সাইফুল ইসলাম, জাহাঙ্গীর আলম, সাদেকুর রহমান প্রমুখ।

সম্মেলনে বক্তারা বলেন, বুজোর্য়া লেজুর বৃত্তি পরিহার কর; মার্কসবাদী আদর্শের পার্টি গড়ে তোল, রাষ্ট্রয়ত্ব বন্ধ পাটকল চালু, স্বাস্থ্যখাতসহ সকল দুর্নীতি লুটপাট বন্ধ, চালসহ সকল দ্রব্যমূল্য কমিয়ে সিডিন্ডকেট ভেঙ্গে ফেলার আহবান জানান। বকতারা আরো বলেন, কৃষককে রক্ষার জন্য বন্যার স্থায়ী সমাধান ও নদী ভাঙ্গন বন্ধ, গ্রাম শহরের গরীব মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে বয়স্ক বিধবা ভাতাসহ সকল সামাজিক সুরক্ষা ভাতা ৫ হাজার টাকা নির্ধারণ করে সকল যোগ্য প্রাপ্ত ব্যক্তিকে দেয়ার দাবি জানান।

সেইসঙ্গে কৃষকের জন্য ফসলের বীমা চালু করা, ধানের দাম ১২০০ টাকা মণ নির্ধারণসহ প্রত্যেক কৃষকের কাছ থেকে কমপক্ষে ১৫০০ এবং ১০০০ কেজি ধান ক্রয় করারও দাবি জানান। এছাড়া প্রতিটি ইউনিয়ন পর্যায়ে কমিউনিটি ক্লিনিকে এমবিবিএস ডাক্তার নিয়োগ, গাইবান্ধা শহর থেকে নাকাইহাট পর্যন্ত নির্মিত পাকা রাস্তার দুই পাশে ফুটপাত নির্মাণ করারও দাবি জানানো হয়। শেষে রফিকুল ইসলামকে সভাপতি ও মৃনাল কান্তি বর্মনকে সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট গাইবান্ধা সদর উপজেলা কমিটি গঠন করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App