×

বিনোদন

‘ইন্দু কি জওয়ানি’ থেকে বাদ নারী নিগ্রহের সংলাপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২০, ১০:৪৩ এএম

‘ইন্দু কি জওয়ানি’ থেকে বাদ নারী নিগ্রহের সংলাপ

কিয়ারা আডবাণী

‘ইন্দু কি জওয়ানি’ থেকে বাদ নারী নিগ্রহের সংলাপ

এবার সেন্সর বোর্ডের কাঁচি ‘ইন্দু কি জওয়ানি’-তে! কিয়ারা আডবাণী এবং আদিত্য শীল অভিনীত এই ছবির বেশ কিছু সংলাপ বাদ দিয়ে দিল সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন। শুধু তাই নয়, কয়েকটি সংলাপে কিছু বদলেরও নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় এই সংস্থা। যেমন ‘হারামজাদা’ শব্দটির পরিবর্তে ‘আতঙ্কবাদী’ শব্দটি জুড়ে দেওয়া হয়েছে ছবির একটি দৃশ্যের সংলাপে।

এ ছাড়াও দিল্লিতে মহিলাদের সুরক্ষা নিয়ে একটি সংলাপ কেটে বাদ দেওয়া হয়েছে ছবি থেকে। প্রকৃত সংলাপটির পরিবর্তে নির্দেশ অনুযায়ী ছবিতে শোনা যাবে, “আজকাল মেয়েদের প্রতি এত অত্যাচার হচ্ছে সে বিষয়ে তোমাদের কাছে কোনও উত্তর নেই… সহিষ্ণুতার নামে ভণ্ডামি করছ তোমরা।”

‘ইন্দু কি জওয়ানি’-তে কিয়ারাকে দেখা যাবে ‘ইন্দু’র চরিত্রে। হাসিখুশি ইন্দু গাজিয়াবাদের মেয়ে যার সঙ্গে একটি ডেটিং অ্যাপের মাধ্যমে দেখা হবে সমরের। কিয়ারার বিপরীতে সমরের চরিত্রে দেখা যাবে আদিত্য শীলকে। প্রথমে সমর হায়দরাবাদ থেকে এসেছে বলে দাবি করলেও পরে জানা যাবে আসলে সে পাকিস্তানের নাগরিক। তার পর কী হয় সেই গল্প নিয়েই এগোবে ‘ইন্দু কি জওয়ানি’।

গত ৫ জুন এই ছবি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু করোনা অতিমারির কারণে তা ভেস্তে যায়। অবশেষে প্রায় ৭ মাস পর, আগামী ১১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে এই ছবি।

এই ছবির বেশ কিছু গান সিনেমাপ্রেমীদের মন জয় করেছে। ‘হাসিনা পাগল দিওয়ানি’ গানটি ইউটিউবে ইতিমধ্যেই সাড়ে ৫ কোটির উপর ভিউ পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App