সারা বাংলার উন্নয়নের রূপকার শেখ হাসিনা: এমপি চুন্নু

আগের সংবাদ

জানুয়ারির মাঝামাঝি ৬০ পৌরসভায় ভোট

পরের সংবাদ

বেপরোয়া চলাফেরায় বাড়ছে সংক্রমণ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০ , ৮:২৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২০ , ১১:০২ অপরাহ্ণ

স্বাস্থ্যবিধি না মানা, মাস্ক না পরা ও আমাদের বেশি আত্মবিশ্বাসে বেপরোয়া চলাফেরা করোনার দ্বিতীয় সংক্রমণ বৃদ্ধির কারণ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। রবিবার (২৯ নভেম্বর) বিকেলে রাজধানীর একটি হোটেলে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলা ও ভ্যাকসিন বিষয়ক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।

এ সময় দেশে যে কোনো সময় সংক্রমণ বৃদ্ধি পেতে পারে বলে উল্লেখ করে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালগুলোকে প্রস্তুত থাকার নির্দেশ দেন স্বাস্থ্যমন্ত্রী। একই সঙ্গে বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতালে ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) ও করোনা রোগীর চিকিৎসায় শয্যা দ্বিগুণ করার পরামর্শ দেন তিনি।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুমোদিত যে কোনো ভ্যাকসিন বাজারে এলে আমরা প্রথম ধাপে পাব। সরকারি হাসপাতালে যদি টিকা দেওয়া হয় তাহলে প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতালে টিকা দেওয়ার ব্যবস্থা করা হবে।

এ সময় আরও বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা সচিব মো. আলী নুর, বাংলাদেশ প্রাইভেট মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সভাপতি এম এ মতিন খান ও সাধারণ সম্পাদক ডা. আনোয়ার হোসেন প্রমুখ।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়