ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক আব্দুল হান্নান আর নেই

আগের সংবাদ

বোয়ালমারীতে কুমার নদীর মাটি বিক্রি হচ্ছে ইটের ভাটায়

পরের সংবাদ

ফিল্মফেয়ার পুরস্কারে বাংলাদেশের তন্বী

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০ , ৩:২২ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২০ , ৩:২২ অপরাহ্ণ

বাংলাদেশি মডেল ও ড্যানসার ইশরাত জাহান তন্বী। বলিউডের স্বপ্নে পাড়ি জমিয়েছেন ভারতের মুম্বাইয়ে। ওয়েব ফিল্ম ও চলচ্চিত্রের মাধ্যমে এখন সেখানেই যুক্ত আছেন তিনি। আর এ কারণেই এবার ভারতীয় শোবিজের অন্যতম সম্মানজনক পুরস্কার আয়োজন ফিল্মফেয়ারের জন্য মনোনীত হয়েছেন এ শিল্পী।

‘থারকিস্তান’ শিরোনামের একটি হিন্দি ভাষার ওয়েব সিরিজে অভিনয়ের সুবাদে তন্বীকে ‘ফিল্মফেয়ার ওটিটি অ্যাওয়ার্ড- ২০২০’-এর বেস্ট ফিমেইল অ্যাক্টর (কমেডি) হিসেবে মনোনয়ন দেওয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত হওয়া গেছে প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়া তন্বী নিজেও সামাজিক যোগাযোগমাধ্যমে ভোট চেয়ে প্রচারণা চালাচ্ছেন।

এই ক্যাটাগরিতে তন্বীসহ মোট ১০ অভিনেত্রীকে মনোনয়ন দেওয়া হয়েছে। সেখান দর্শকদের ভোট ও বিচারকদের নম্বরে একজনের হাতে উঠবে পুরস্কারটি।
এবছরের ১৬ ডিসেম্বর জাঁকালো আয়োজনের মাধ্যমে বিজয়ীদের হাতে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড তুলে দেওয়া হবে।

তন্বী বলেন, ‌‘এটা আমার জন্য যেমন আনন্দের, তেমনি সম্মানের। এখন অনলাইনে ভোটিং চলছে। আমি বাংলাদেশের সবাইকে অনুরোধ করবো ভোট করার জন্য।’

১৯৯৮ সালে নতুন কুঁড়ি প্রতিযোগিতার সর্বশেষ আসরে যোগ দিয়েছিলেন লোকনৃত্য ও দেশাত্মবোধ গান শাখায় তিনি। এর এক দশক পর বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে তার নাচও একসময় ভাইরাল হয়েছিল। দেশে খুব বেশি কাজের সুযোগ না পেয়ে ২০১৮ সালে তিনি মুম্বাইয়ে পাড়ি জমান।

তন্বী বলেন, আমি ২০০৭ থেকে ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশি টিভিতে কাজ করেছি। কিন্তু তেমন সাড়া পাইনি। তাই আমি মুম্বাইয়ে চলে আসি। সত্যি বলতে, এখন আমি স্বপ্নপূরণের পথে। খুবই ভালো লাগছে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়