গৃহবধূকে পুড়িয়ে হত্যা, সৎ ছেলেকে খুঁজছে পুলিশ

আগের সংবাদ

করোনা ধর্মনিরপেক্ষ চরিত্র সমাজতান্ত্রিক

পরের সংবাদ

ফিলিপস ঝড়ে লণ্ডভণ্ড উইন্ডিজ

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০ , ১০:১৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২০ , ১০:১৭ অপরাহ্ণ

সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এক ম্যাচ হাতে রেখেই জিতে নিল নিউজিল্যান্ড। প্রথম ম্যাচে ৫ উইকেটে জেতার পর বে ওভালে রবিবার দ্বিতীয় ম্যাচে কিউইরা জয় পেয়েছে ৭২ রানের বড় ব্যবধানে। ৩ উইকেটে নিউজিল্যান্ডের ২৩৮ রানের জবাবে নির্ধারিত ২০ ওভার শেষে ৯ উইকেট খুইয়ে ১৬৬ রান করতে সক্ষম হয় উইন্ডিজ। সিরিজ জেতার ম্যাচে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে নিউজিল্যান্ডের হয়ে সবচেয়ে কম বলে সেঞ্চুরি করার রেকর্ড গড়েছেন গ্লেন ফিলিপস। ৪৬ বলে শতকের দেখা পেয়েছেন এ ব্যাটসম্যান। ৪৭ বলে শতক করার আগের রেকর্ডটি ছিল কলিন মুনরোর। ম্যাচসেরা হন ফিলিপস। একই ভেন্যুতে সিরিজের তৃতীয় ও সর্বশেষ ম্যাচটি সোমবার অনুষ্ঠিত হবে।

বে ওভালে টস হেরে ব্যাট করতে নামে নিউজিল্যান্ড। এদিন দুই ওপেনার টিম শেফার্টের ১৮ ও মার্টিন গাপটিলের ৩৪ রানে আউট হওয়ার পর খেলতে নামেন গ্লেন ফিলিপস। শেফার্টকে আউট করেন ওশানে থমাস ও ফ্যাবিয়ান অ্যালেনের শিকার হন গাপটিল। গাপটিল ফেরেন দলীয় রান যখন ৫৩। এরপরই শুরু হয় গ্লেন ফিলিপস ও ডেভন কনয় ঝড়। উইন্ডিজ বোলারদের তুলোধুনো করে ৪৬ বলে সেঞ্চুরি তুলে নেন ফিলিপস। তার ইনিংস থামে ১০৮ রানে। ৫১ বলের খেলায় ১০টি চার ও ৮টি ছয় মেরেছেন তিনি। ফিলিপসের সঙ্গী কনয় ৩৭ বলে করেছেন ৬৫ রান। তার ইনিংসে ৪টি করে চার ও ছয়ের মার ছিল। শেষ পর্যন্ত নিউজিল্যান্ড স্কোরবোর্ডে রান তুলে ২৩৮। ক্যারিবিয়ানদের হয়ে একটি করে উইকেট পান থমাস, অ্যালেন ও অধিনায়ক কেইরন পোলার্ড।

২৩৯ রানের টার্গেটে খেলতে নেমে দলীয় ১০ রানে ফেরেন ব্রান্ডন কিং। কাইলে জেমিসনের বলে গোল্ডেন ডাক দিয়ে সাজঘরে যান এ ওপেনার। আরেক ওপেনার আন্দ্রে ফ্লেচারকে রানআউটের ফাঁদে ফেলেন ম্যাচের নায়ক ফিলিপস। ফ্লেচজার ফেরার আগে করেন ২০ রান। এরপর কাইলে মায়ার্স ও শিমরন হ্যাটমায়ার আশা দেখালেও বেশিক্ষণ সেটি স্থায়ী হয়নি। মায়ার্স ১৪ বলে ২০ রান করে ফিরলে নিকোলাস পুরান স্কোরবোর্ডে খুব একটা অবদান রাখতে পারেননি। পুরান করেন মাত্র ৭ রান। পুরানকে মিচেল স্যান্টনার ও মায়ার্সকে শিকারে পরিণত করেন জিমি নিশাম।

আগের ম্যাচে ৭৫ রানের ঝড়ো ইনিংস খেলা কেইরন পোলার্ডও দলীয় রানে এদিন প্রভাব বিস্তার করতে পারেননি। ১৫ বলে ২৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন তিনি। বাকিদের মধ্য রোভম্যান পাওয়েল ৯, ফ্যাবিয়ান অ্যালেন ১৫ ও কেমো পলের ২৬ রানে উইন্ডিজের ইনিংস থামে ১৬৬ রানে। নিউজিল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন জেমিসন ও স্যান্টনার। একটি করে উইকেট পান টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন ও নিশাম।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়