নবীগঞ্জে প্রশাসনের কাছে সব বাস হস্তান্তর করলো মালিকরা

আগের সংবাদ

গ্যালারিতে ভারত-অস্ট্রেলিয়া আংটি বদল

পরের সংবাদ

কোহলিদের হারিয়ে সিরিজ জিতল অস্ট্রেলিয়া

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০ , ৬:৪৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২০ , ৬:৪৬ অপরাহ্ণ

রানের পাহাড়ে চাপা পড়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খুঁইয়েছে সফরকারী ভারত। এক ম্যাচ হাতে রেখে সিরিজ জিতে নিয়েছে অ্যারন ফিঞ্চের দল। রবিবার দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলিরা হেরেছেন ৫১ রানে। ৪ উইকেটে অস্ট্রেলিয়ার দেয়া ৩৯০ রানের পাহাড়সম টার্গেট পেরোতে ব্যর্থ হয়েছে টিম ইন্ডিয়া। নির্ধারিত ৫০ ওভার শেষে রবি শাস্ত্রীর শিষ্যরা ৯ উইকেট হারিয়ে মাত্র ৩৩৮ রান করতে সক্ষম হয়েছে।

আগের ম্যাচেও জেতার জন্য পাহাড়সম রানের টার্গেট পেয়েছিল ভারত। ওই ম্যাচে ৬ উইকেটে অজিদের দেয়া ৩৭৫ রানের লক্ষ্যে খেলতে নেমে ৮ উইকেট খুঁইয়ে ৩০৮ রান তুলে দলটি। ফলে ৬৬ রানে ম্যাচ জিতে নেয় স্টিভেন স্মিথ-ফিঞ্চরা। ২ ডিসেম্বর সিরিজের তৃতীয় ও সর্বশেষ ম্যাচটি ক্যানবেরার মানুকা ওভালে।

সিডনি ক্রিকেট গ্রাউন্ডে দ্বিতীয় ম্যাচে আজ স্মিথের ১০৪ ও ডেভিড ওয়ার্নারের ৮৩ রানের সুবাদে ৩৮৯ রানের বড় সংগ্রহ পায় অস্ট্রেলিয়া। স্মিথের এটি টানা দ্বিতীয় সেঞ্চুরি, আর ভারতের বিপক্ষে টানা তৃতীয়। ৬৪ বলে ১৪ চার ও ২ ছয়ের মারে ১০৪ রান স্মিথ। আগের ম্যাচে তার ব্যাট থেকে এসেছিল ১০৫ রান। বাকিদের মধ্য মার্নাস লাবুশানে ৭০, গ্লেন ম্যাক্সওয়েল ২৯ বলে ৬৩ এবং অ্যারন ফিঞ্চ ৬০ রান করেন। ভারতের হয়ে একটি করে উইকেট পান মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ ও হার্দিক পান্ডেয়া।

জবাবে দারুণ শুরু করেছিল ভারতও। তবে দলীয় ৫৮ রানে শিখর ধাওয়ান ও ৬০ রানে মায়াঙ্ক আগরওয়ালকে হারিয়ে কিছুটা মনোবল হারায় সফরকারী দল। সেখান থেকে দলকে আশা দেখাতে শুরু করেন অধিনায়ক বিরাট কোহলি ও শ্রেয়াস আয়ার। দলীয় ১৫৩ রানে ব্যক্তিগত ৩৮ রানে বিদায় নেন আয়ার। এরপর লোকেশ রাহুলকে নিয়ে দলকে টানতে থাকেন বিরাট। ভারত অধিনায়ক সেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে হ্যাজলউডের বলে হ্যানরিক্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন। ৮৭ বলে ৭ চার ও ৪ ছয়ে ৮৯ রান করেন কোহলি।

সময়ের সেরা এ ব্যাটসম্যান আগের ম্যাচে করেছিলেন মাত্র ২১ রান। লোকেশ রাহুল ৭৬ রান করে আউট হলে ভারতের জয়ের আশা ফিকে হতে শুরু করে। এরপর রবীন্দ্র জাদেজা ২৪ ও হার্দিক পান্ডেয়া ২৮ রানে প্যাভিলিয়নে ফিরলে জয় পাওয়া হয়নি কোহলি বাহিনীর। অন্যদের মধ্য নবদ্বীপ সাইনি ১০ ও যুজবেন্দ্র চাহাল ৪ রান করেছেন। অজিদের হয়ে ৬৭ খরচায় ৩ উইকেট নেন প্যাট কামিন্স। ২টি উইকেট পান জস হ্যাজলউড ও অ্যাডাম জাম্পা। একটি করে উইকেট শিকার করেন ম্যাক্সওয়েল ও হেনরিক্স।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়