ভেজা শরীরে উষ্ণতা ছড়িয়ে ভাইরাল টিভি অভিনেত্রী

আগের সংবাদ

গাইবান্ধায় ওয়ার্কার্স পার্টির উপজেলা সম্মেলন

পরের সংবাদ

আখাউড়ায় উচ্ছেদ আতঙ্কে শতাধিক পরিবার

প্রকাশিত: নভেম্বর ২৯, ২০২০ , ৫:২৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৯, ২০২০ , ৫:৩০ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ক্ষতিপূরণ দিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য সরকারের প্রতি উদাত্ত আহবান জানিয়েছেন প্রায় শতাধিক পরিবার। ক্ষতিপূরণ না পেয়ে উচ্ছেদ আতঙ্কে ভুগতে থাকা ওই পরিবারগুলো রবিবার এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান।

দেবগ্রাম পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে হওয়া সংবাদ সম্মেলনে ক্ষতিগ্রস্থদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন মো. আব্দুর রহিম। এ সময় আখাউড়া পৌর সভার ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ভুক্তভোগীদের দাবি মেনে নেয়ার আহবান জানিয়ে বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলন অভিযোগ করা হয়, আখাউড়া-লাকসাম ডাবল লাইন নির্মাণেল জন্য পৌর এলাকার দেবগ্রামে গত ১৪ ও ১৫ নভেম্বর অনেককে কিছু ক্ষতিপূরণ দিয়ে আবার অনেককে একেবারে ক্ষতিপূরণ না দিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। এ সময় স্থানীয় লোকজন ও সাংবাদিকদের উপস্থিতিতে প্রকল্পের উপ-পরিচালক উমর ফারুক এক সপ্তাহের মধ্যে ক্ষতিপূরণ দেয়ার বিষয়ে আশ্বস্থ করেন। কিন্তু দুই সপ্তাহ পার হলেও ক্ষতিপূরণ পাওয়া তো দূরের কথা উপরন্তু সোম ও মঙ্গলবার উচ্ছেদ অভিযান পরিচালনা করা হবে বলে মাইকিং করা হয়। এতে এলাকার মানুষের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ওয়ার্ড কাউন্সিলর বাবুল মিয়া বলেন, ‘সরকার উন্নয়ন প্রকল্পের জন্য জায়গা নিয়ে নিয়মমাফিক সব ধরণের ক্ষতিপূরণ দেয়। কিন্তু দেবগ্রামের বেশ কিছু এলাকায় ক্ষতিপূরণ দিতে গিয়ে গড়িমসি করা হচ্ছে। এতে অনেকে ক্ষতির সম্মুখীন হয়েছেন। যে কারণে ক্ষতিপূরণ না দিয়ে জমি নিতে দেয়া হবে না বলে সবাই একত্রিত হয়েছেন।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়