×

সারাদেশ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন নৌ প্রতিমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০২০, ০৮:৫৩ পিএম

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন নৌ প্রতিমন্ত্রীর

ঈশ্বরদীতে নৌ প্রতিমন্ত্রী। ছবি: মোস্তাক আহমেদ কিরণ

ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শনে এসে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এমপি জানিয়েছেন, রূপপুরের প্রকল্প সম্পন্ন হলেই দক্ষিণাঞ্চলে এ ধরনের আরও একটি প্রকল্পের উদ্যোগ নেবেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২৮ নভেম্বর) সকালে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শনকালে এ কথা বলেন তিনি।

প্রকল্পের বিভিন্ন সাইট ঘুরে দেখে তিনি বলেন, আমাদের গর্ব এবং অহঙ্কারের জায়গা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প। এটি বাংলাদেশকে বিশ্বের উচ্চতর স্থানে নিয়ে যাবে। এমন একটি প্রকল্প পরিদর্শনে এসে আমি সত্যিই আনন্দিত।

প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে বঙ্গবন্ধু’র কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবায়ন হবে। বঙ্গবন্ধুর রেখে যাওয়া সোনার বাংলা বাস্তবে রূপ দিতে কাজ করছে বর্তমান সরকার।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্পের ভাইস প্রেসিডেন্ট সার্জি লাস্টোকিন, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মুহাম্মদ আকবর হুসেইন ও উপ প্রকল্প পরিচালক হাসিনুর রহমান।

উল্লেখ্য, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণের লক্ষ্যে রাশিয়া থেকে ভারি যন্ত্রপাতি মোংলা হয়ে পাকশী পর্যন্ত নৌপথে সহজে পৌঁছানোর জন্য নৌপরিবহন মন্ত্রণালয় ৯৫৬ কোটি টাকা ব্যয়ে মোংলা-চাঁদপুর-মাওয়া-গোয়ালন্দ-পাকশি নৌরুট খনন করছে। ইতোমধ্যে ভারি যন্ত্রপাতি নিয়ে ২২টি জাহাজ মোংলা থেক পাকশি পৌঁছেছে। আরো তিনটি জাহাজ মোংলা থেকে ডিসেম্বরের প্রথম সপ্তাহে পৌঁছবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App