হেফাজতের সাম্প্রদায়িক ষড়যন্ত্র রুখে দেবার আহ্বান যুব মৈত্রীর

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

প্রধানমন্ত্রীর উপহার পাচ্ছেন রুবিনা

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২০ , ৭:৪৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২০ , ৭:৪৮ অপরাহ্ণ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার নীলগঞ্জ ইউনিয়নের হোসনপুর গ্রামের রুবিনাকে প্রধানমন্ত্রীর উপহার দেয়া হচ্ছে। পলিথিন ও তালপাতায় ঘেরা ঝুপড়ি ঘর ছেড়ে মানসিক ভারসাম্যহীন মাকে নিয়ে উঠবেন প্রধানমন্ত্রীর উপহার দেয়া নতুন ঘরে। ইতোমধ্যে রুবিনার নতুন ঘরের জন্য দুই শতাংশ জমি নিধার্রণ করেছে উপজেলা প্রশাসন। আগামী এক সপ্তাহর মধ্যেই জীর্ণ ঘর ছেড়ে নতুন ঘরে ওঠার স্বপ দেখছে ছোট রুবিনা।

শিকালবন্দী মাকে নিয়ে নয় বছরের রুবিনার মানবেতর জীবনযাপন শিরোনামে সংবাদ প্রকাশের পর প্রধানমন্ত্রীর পক্ষ থেকে রুবিনাকে একটি নতুন ঘর দেয়ার আশ্বাস দেয় কলাপাড়া উপজলা নিবার্হী কর্মকর্তা।একই সময় রুবিনার পাশে দাঁড়িয়েছে বিভিন্ন স্বেচ্ছাসেবী ও সামাজিক সংগঠন। পরিবারকে খাদ্য সহায়তা দেয়া ছাড়াও রুবিনার অসুস্থ মা ডলি বেগম ও খালা ফাতেমা বেগমের চিকিৎসা শুরু করেছে স্বেচ্ছাসেবী সংগঠন অরঞ্জ বিডি।

এছাড়া কলাপাড়া সমাজ সেবা অধিদপ্তর থেকে রুবিনার নানিকে বয়স্ক ভাতা ,মা ও খালাকে প্রতিবন্ধী ভাতা দেয়া হচ্ছে। নতুন শিক্ষা বৃত্তির আওতায় এসেছে রুবিনা। বিষয়টি নিশ্চিত করেছেন সমাজসেবা অধিদপ্তর পটুয়াখালী জেলার উপ-পরিচালক শিলা রানী দাস।

কলাপাড়া উপজেলা নিবার্হী কর্মকতা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, রুবিনার পরিবারের জন্য দুই শতাংশ জায়গার উপর প্রধানমন্ত্রীর উপহার গৃহ নিমার্ণ কাজ শুরু হয়েছে। টুঙ্গিবাড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়র পাশে এ নতুন ঘর নিমার্ণ হবে। এছাড়া তাকে সরকারিভাবে খাদ্য সহায়তা দেয়া হয়েছে। তার মা, খালা ও নানি প্রতিবন্ধী ও বয়স্ক ভাতা পাচ্ছেন। রুবিনাকে শিক্ষা বৃত্তির জন্য নামে তালিকাভুক্ত করা হয়েছে। রুবিনার শিক্ষাজীবন যাতে বন্ধ না হয় এজন্য তাকে আর্থিকভাব সহায়তা ও অসুস্থ মায়ের চিকিৎসার উদ্যোগ নিয়েছেন বলে জানিয়েছেন তিনি।

রুবিনা বলেন, প্রধানমন্ত্রী ও তাকে যারা সহায়তা করেছে সেই ব্যক্তিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়