অনন্য উচ্চতায় সাকিব

আগের সংবাদ

রোগীর কিডনি গায়েব: ৪ চিকিৎসকের বিরুদ্ধে হত্যা মামলা

পরের সংবাদ

দ্বিতীয় শিরোপা ঘরে তুলল সিডনি থান্ডার

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২০ , ৯:৫৪ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২০ , ১০:১৬ অপরাহ্ণ

নারী বিগ ব্যাশের ফাইনালে মেলবোর্ন স্টারসকে হারিয়ে শিরোপা জয় করেছে সিডনি থান্ডার। আর এর মাধ্যমে বিগ ব্যাশে নিজেদের দ্বিতীয় শিরোপা জয় করল তারা। ফাইনাল ম্যাচ হবে উত্তেজনাপূর্ণ। কারণ সেরা দুই দলই ফাইনালে খেলে। ফলে দর্শকদের প্রত্যাশা ছিল যে মেয়েদের বিগ ব্যাশে হাড্ডাহাড্ডি লড়াই হবে। তবে ফাইনালে এর কোনো ছোঁয়াও পাওয়া যায়নি। সিডনি থান্ডার মেলবোর্ন স্টারসের বিপক্ষে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে ফাইনাল ম্যাচটি জিতে নিয়েছে। বলা যায়, ওয়ান ম্যান শো হয়েছে ফাইনালে।

ম্যাচটিতে মেলবোর্ন স্টারস টসে জয় পায়। আর টসে জিতে তারা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করে তারা মাত্র ৮৬ রান করতে সমর্থ হয়। পুরো ২০ ওভার খেলে ৯ উইকেট হারিয়ে এই রান করতে সমর্থ হয় তারা। মেলবোর্নের হয়ে সর্বোচ্চ ২২ রান করেন ক্যাথরিন ব্রানট। তিনি ২৭ বল খেলে এই রান করেন। লোয়ার অর্ডারের ব্যাটসম্যান ক্যাথরিন এই রান না করলে আরো কম রানে আটকে যেতে হতো মেলবোর্নকে। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন অ্যান্নাবেল সাদারল্যান্ড। তিনি ২০ বল খেলে ২০ রান করেন। মেলবোর্নকে ধসিয়ে দিতে সবচেয়ে বড় অবদান রাখেন সিডনি থান্ডারের সাবনিম ইসমাইল ও সামি জো জনসন। তারা দুইজনই ২টি করে উইকেট শিকার করেন। তারা যেমন উইকেট তুলে নেন তেমনই রানের চাকাও চেপে ধরে রাখেন। এই ২ জনই তাদের পুরো ৪ ওভার শেষ করেন। ৪ ওভার বল করে ইসমাইল মাত্র ১২ রান খরচ করেন। অপরদিকে জো জনসন ছিলেন আরো কৃপণ। তিনি ৪ ওভার বল করে ১১ রান খরচ করেন।

অল্প রানের টার্গেট পাওয়াতে প্রথম ইনিংস শেষেই পরিষ্কার হয়ে যায় সিডনি থান্ডার শিরোপা জয় করতে যাচ্ছে। হয়ও তা। শুধু দেখার বিষয় ছিল কত উইকেট হাতে রেখে ও কত বল হাতে রেখে জয় তুলে নেয় সিডনি। তারা খুব বেশি সময় নেয়নি। মাত্র ৩ উইকেট হারিয়ে ১৩ ওভার ৪ বল খেলেই জয়ের বন্দরে পৌঁছে যায়। দলটির হয়ে সর্বোচ্চ ২৬ রান করেন হেদার নাইট। দ্বিতীয় সর্বোচ্চ ২৩ রান করেন ওপেনার রাখায়েল ত্রিনামেন। আর ১৭ বল থেকে ২১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন অধিনায়ক রাখায়েল হায়েনস। অপরদিকে মেলবোর্ন স্টারসের হয়ে ১টি করে উইকেট তুলে নেন ক্যাথরিন ব্রান্ট, অ্যালানা কিং ও টেস ফ্লিনটফ।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়