রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পরিদর্শন নৌ প্রতিমন্ত্রীর

আগের সংবাদ

দিরাই পৌর নির্বাচনে আ.লীগ-বিএনপির প্রার্থী চুড়ান্ত

পরের সংবাদ

একটু জোরে ধাক্কা দিলেই সরকার পতন হবে: জাফরুল্লাহ

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২০ , ৮:৫৯ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২০ , ৯:০০ অপরাহ্ণ

সরকারের বর্তমান অবস্থান তার পতনের অবস্থান। একটু জোরে ধাক্কা দিলেই তারা পতন হয়ে যাবে বলে মন্তব্য করেছেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, বর্তমান সরকার তহবিলশূন্য সরকার, সরকার দেউলিয়া হয়ে গেছে। কীভাবে হয়েছে সেটা আপনারা পত্রপত্রিকায় দেখেছেন।

শনিবার (২৮ নভেম্বর) মওলানা ভাসানীর স্মরণে সমাবেশের আয়োজন করে ভাসানী অনুসারী পরিষদ, ছাত্র-যুব-শ্রমিক অধিকার পরিষদ, গণসংহতি আন্দোলন। এই সমাবেশে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এসব কথা বলেন তিনি।

জাফরুল্লাহ আরো বলেন, এই সরকার গদিতে থাকার জন্য জনগণের কাছ থেকে, রিকশাওয়ালার কাছ থেকে, সাধারণ মানুষের কাছ থেকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তহবিল জোগাতে জরিমানা আদায় করছে। যাদের নিয়ে সরকার দেশ চালায় তারা শত হাজার কোটি টাকা লুটপাট করেছে। এটা পত্রপত্রিকার কথা নয়, এটা সরকারি মন্ত্রীর কথা। আমলারা তো লুট করবেই। কারণ, তারা রাতের আঁধারে জনগণের ভোট লুণ্ঠন করে এই সরকারকে ক্ষমতায় বসিয়েছে। তাই তাদের ব্যাপারে কখনও কথা হবে না।

সমাবেশে ঘোষণাপত্র পাঠ করেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রাশিদুল ইসলাম। আরও বক্তব্য দেন রাষ্ট্রচিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া, বাংলাদেশ গার্মেন্ট শ্রমিক সংহতির সভাপ্রধান তাসলিমা আক্তার, ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক রাশেদ খান, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আবদুর রহমান প্রমুখ।

মওলানা ভাসানী ও মহান মুক্তিযুদ্ধের কথা স্মরণ করিয়ে তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ছিল একটা স্বাধীন সার্বভৌম জনকল্যাণকর রাষ্ট্র। আজকে আপনার এই সংগ্রাম যদি অব্যাহত থাকে বাংলাদেশের ওষুধের মূল্য ১৫ দিনের মধ্যে অর্ধেক হবে। স্বাস্থ্য ব্যবস্থা আপনাদের বাড়ির কাছে পৌঁছবে। সবার কর্মসংস্থান হবে। জনগণের কাছে সরকার দিতে হবে। এককেন্দ্রিক সরকার কখনও মুক্তি আনতে পারে না।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়