নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

নুরদের ওপর হামলা: সাক্ষী না থাকায় আসামিদের অব্যাহতি

পরের সংবাদ

আলেম-ওলামারা উগ্র জঙ্গিবাদের ভাষায় কথা বলছে

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২০ , ৮:০৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০২০ , ৮:১৮ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিয়ে আলেম-ওলামা-মাশায়েখরা উগ্র-জঙ্গিবাদীদের ভাষায় কথা বলছে। সেই সঙ্গে যারা আবারও ‘শাপলা চত্বর’র স্বপ্ন দেখছে তাদের অতীত স্মরণ করে লজ্জা পাওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

শনিবার ১৯ বঙ্গবন্ধু এভিনিউস্থ ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশে যখন কোন ইস্যু নেই ঠিক তখন আলেম-ওলামা-মাশায়েখদের নাম দিয়ে রাজনীতির মাঠ গরম করার অপচেষ্টা করা হচ্ছে অভিযোগ করে হানিফ বলেন: আপনারা অপব্যাখ্যা দিয়ে হুজুগে মাঠ গরম করার কথাবার্তা বলে যাচ্ছেন। আপনারা যে ভাষায় কথা বলছেন এটা আলেম-ওলামাদের ভাষা, ইসলামের ধারক বাহকদের ভাষা হতে পারে না। আপনারা উগ্র জঙ্গিবাদের কথাবার্তা বলছেন। বঙ্গবন্ধুর ভাস্কর্যকে কেন্দ্র করে আলেম-ওলামাদের হঠাৎ করে সন্ত্রাসী-উগ্রবাদীদের ভাষায় কথা বলা জনগণ বরদাস্ত করবে না বলে হুঁশিয়ারি দেন তিনি।

এসময় বিষ্ময় প্রকাশ করে আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন: আমি অবাক হয়ে যাই, এমন উগ্র-জঙ্গিবাদী কথা বলা আলেম-ওলামা-মাশায়েখরা নাকি ইসলামের ধারক ও বাহক, তারা নাকি কুরআন সুন্নাহ প্রতিষ্ঠা করতে চায়।

যারা এমন উগ্র ভাবাদর্শ ছড়াচ্ছে তাদের স্মরণ করিয়ে তিনি স্মরণ করিয়ে দেন, পৃথিবীতে ইসলাম হচ্ছে সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ ধর্ম, ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। ইসলামে উগ্রবাদ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের কোন স্থান নেই।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়