×

বিনোদন

যা করেছি তা ধর্মের সঙ্গে যায় না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ০১:১৫ পিএম

যা করেছি তা ধর্মের সঙ্গে যায় না

হালিমা আদেল

যা করেছি তা ধর্মের সঙ্গে যায় না

হালিমা আদেল

ধর্মীয় দৃষ্টিভঙ্গীর কারণে রানওয়ে মডেলিং ছেড়ে দিতে যাচ্ছেন মার্কিন মাডল হালিমা আদেন। করোনার মহামারির এই সময়টা তাকে একজন মুসলিম নারী হিসেবে তার মূল্যবোধ সম্পর্কে ভাবনার সময় দিয়েছে বলে জানান তিনি। মডেলিংয়ের কাজটি তার ধর্মীয় বিশ্বাসের সঙ্গে সঙ্গতিপূর্ণ নয়। তাই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। 'হিজাবি' নারী হয়ে তাকে অমসৃণ পথ পাড়ি দিতে হয়েছে বলেও লিখেছেন নিজের ইনস্টাগ্রামে।

নিজের ধর্মীয় বিশ্বাসের পরিপন্থি কাজের জন্য নিজেকে ছাড়া অন্য কাউকে দোষারোপ করতে পারি না বলে উল্লেখ করেন তিনি। তবে, এ সিদ্ধান্তের কারণে অনেকের কাছ থেকে সমর্থন পাচ্ছেনও হালিমা।

সোমালি বাবা-মায়ের সন্তান হালিমার জন্ম কেনিয়ার একটি শরণার্থী শিবিরে। এরপর ছয় বছল বয়সে যুক্তরাষ্ট্রে চলে যান তিনি। ১৮ বছর বয়সে মিস মিনেসোটা ইউএসএ প্রতিযোগিতায় অংশ নিয়ে তিনি আন্তর্জাতিক মডেলিং এজেন্সি আইএমজির নজরে পড়েন। এই ধরনের প্রতিযোগিতায় হিজাব পরা প্রথম নারী তিনিই। পরবর্তীতে বিভিন্ন ফ্যাশন শোতে 'শালীন' পোশাক নির্বাচনের জন্য শিগগিরই তিনি পরিচিত মুখ হয়ে ওঠেন।

মার্কিন তারকা রিহানার ফেন্টি বিউটির প্রচারণাতেও অংশ নিয়েছিলেন তিনি। সেখানে তাকে হিজাব পরতে দেয়ার কারণে ইন্সটাগ্রামে রিহানার প্রশংসাও করেছেন হালিমা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App