×

জাতীয়

বেসরকারি খাতে দেয়া হবে সরকারি পাটকল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ০৯:০৫ পিএম

বেসরকারি খাতে দেয়া হবে সরকারি পাটকল

ছবি: সংগৃহীত

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, কর্মকর্তা-কর্মচারীদের গোল্ডেন হ্যান্ডশেক দিয়ে পাটকলগুলো আধুনিকায়ন করে বেসরকারি খাতে ছেড়ে দেয়া হবে। শুক্রবার (২৭ নভেম্বর) বেলা ১১টার দিকে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী আরো বলেন, সরকারি পাটকলগুলোতে লোকসান অব্যাহত থাকায় প্রতি বছরই সরকারকে ভর্তুকি দিতে হচ্ছে। বেসরকারি খাতে প্রতিষ্ঠিত পাটকলগুলো ভালো ব্যবসা করছে। গেল বছর কৃষক পাটের মণ দুই হাজার টাকা পেলেও এ বছর সাড়ে তিন হাজার টাকা মণ দরে বিক্রি করছে। এতে কৃষকরাও লাভবান হচ্ছে।

বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, করোনাকালীন গার্মেন্টস সেক্টরে ব্যবসায়ীদের অনেক অর্ডার বাতিল হওয়ায় মালিকরা ক্ষতির মধ্যে পড়েন। এই সেক্টরের ক্ষতি পুষিয়ে নিতে সরকার পাঁচ হাজার কোটি টাকা প্রণোদনা দিয়েছে। সরকারি প্রণোদনা পেয়ে গার্মেন্টস সেক্টর আবার ঘুরে দাঁড়িয়েছে। করোনার দ্বিতীয় ধাপেও যদি গার্মেন্টস সেক্টরে এমন পরিস্থিতির সৃষ্টি হয় তাহলে সরকার পুনরায় তাদের সহযোগিতা করবে।

এর আগে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে গভীর শ্রদ্ধা জানান পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী। পরে বঙ্গবন্ধু ও পরিবারের নিহত সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি।

এরপর মন্ত্রী গোপালগঞ্জ সদর উপজেলার ঘোনাপাড়ায় নির্মাণাধীন শেখ রেহানা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের উন্নয়নকাজ পরিদর্শন করেন। এ সময় বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App