×

সারাদেশ

জীবিত কাউন্সিলর প্রার্থী ভোটার তালিকায় মৃত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ০৪:১৪ পিএম

জীবিত কাউন্সিলর প্রার্থী ভোটার তালিকায় মৃত

কাউন্সিলার প্রার্থী কবির হোসেন

জীবিত ব্যক্তিকে মৃত দেখিয়ে চূড়ান্ত ভোটার তালিকা থেকে কর্তন করা হয়েছে মানিকগঞ্জ পৌরসভার এক কাউন্সিলার প্রার্থীর নাম। ভোটার তালিকা থেকে কর্তন করা ওই ব্যক্তির নাম মো. কবির হোসেন।তিনি মানিকগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের পৌলী এলাকার বাসিন্দা। তিনি গত পৌরসভা নির্বাচনে ৭নং ওয়ার্ডে কাউন্সিলার পদে নির্বাচনে অংশ নিয়েছেন এবং গত জাতীয় সংসদ নির্বাচনে ভোট প্রদান করেছেন।

শুক্রবার (২৭ নভেম্বর ) সকালে মো. কবির হোসেন জানান, আগামী ২৮ ডিসেম্বর অনুষ্ঠিতব্য মানিকগঞ্জ পৌরসভার নির্বাচনে আমি প্রার্থী হয়েছি।২৫ নভেম্বর আমি জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়নপত্র ক্রয় করেছি। অফিস থেকে মনোয়নপত্রের সাথে ভোটার তালিকার একটি সিডি দিয়েছে। ২৬ নভেম্বর ভোটার তালিকা প্রিন্ট করার পর দেখতি পাই তাতে আমার নাম কর্তন করা হয়েছে। বিষয়টি আজ সকালে আমি নির্বাচন অফিসকে অবহিত করেছি। আমি আশা করছি কর্তৃপক্ষ দ্রুতসময়ের মধ্যে ভোটার তালিকায় আমার নাম অন্তর্ভূক্ত করে আমাকে নির্বাচনে অংশগ্রহণের সুযোগ করে দিবেন।’

এ ব্যাপারে জেলা নির্বাচন অফিসার এবং নির্বাচনের রিটার্নিং অফসিার শেখ মো. হাবিবুর রহমান বলেন, ২০১৯ সালে ভোটার তালিকা হালনাগাদের সময় তথ্য সংগ্রহ করেছেন বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা। প্রাথমিকভাবে জানা যায়, জনৈক শিক্ষক জসিম উদ্দিন ভুলবশত মৃত ব্যক্তি আফছার উদ্দিনের আইডির পরিবর্তে মো. কবির হোসেনের আইডি নম্বর (৯৫৫৮১৮৯১৭২) কর্তন করেছেন। আমি বিষয়টি অবগত হওয়ার পর কাজ শুরু করেছি। আশাকরি, নির্দিষ্ট সময়ের মধ্যেই তথ্য শুদ্ধপূর্বক মো. কবির হোসেনের নাম ভোটার তালিকায় অন্তর্ভূক্ত করা সম্ভব হবে এবং তিনি নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন।

উল্লেখ্য, তফশীল অনুযায়ী আগামী ২৮ ডিসেম্বর মানিকগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১ ডিসেম্বর, প্রার্থীদের তথ্য যাচাই-বাছাই ৩ ডিসেম্বর এবং প্রার্থীতা প্রত্যাহারের তারিখ ১০ ডিসেম্বর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App