×

সাহিত্য

চিরনিদ্রায় শায়িত আলী যাকের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ০৫:০৫ পিএম

চিরনিদ্রায় শায়িত আলী যাকের

গার্ড অব অনার দেওয়া হয় আলী যাকেরকে। ছবি: সংগৃহীত

বাংলা নাট্যাঙ্গনের উজ্জ্বল নক্ষত্র আলী যাকের চিরনিদ্রায় শায়িত হলেন। শুক্রবার (২৭ নভেম্বর) বিকালে বনানী কবরস্থানে তার দাফন হয়।

এর আগে ঢাকার মুক্তিযুদ্ধ জাদুঘরে, তাকে অশ্রুচোখে শেষ বিদায় জানান বন্ধু-স্বজনসহ তার সহকর্মী ও ভক্তরা। সেখানে এই বীর মুক্তিযোদ্ধাকে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে রাষ্ট্রীয় সম্মান জানিয়ে গার্ড অব অনার দেওয়া হয়।

করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্যবিধি মেনে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিভিন্ন অঙ্গনের মানুষ। তাকে শ্রদ্ধা জানাতে মুক্তিযুদ্ধ জাদুঘর প্রাঙ্গণে উপস্থিত ছিলেন, সংস্কৃতিমন্ত্রী সাংসদ আসাদুজ্জামান নূর, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, ফেরদৌসী মজুমদার, মুক্তিযুদ্ধ জাদুঘরের ট্রাস্টি সারওয়ার আলী প্রমুখ।

এছাড়া আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া আওয়ামী লীগের পক্ষ থেকে শ্রদ্ধা জানান।

আলী যাকের প্রায় চার বছর ধরে ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। এছাড়া করোনা পজিটিভও ছিলেন। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৭৬ বছর।

শুক্রবার সকাল ৬টা ৪০ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন আলী যাকের। তার মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেন।

১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্ম গ্রহণ করেন নাট্যজন আলী যাকের। ছোট পর্দায় ও মঞ্চে সমানভাবে জনপ্রিয় ছিলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App