×

খেলা

আকরাম-সুমাইয়া দ্রুততম মানব-মানবী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ নভেম্বর ২০২০, ০৯:২৪ পিএম

আকরাম-সুমাইয়া দ্রুততম মানব-মানবী

বঙ্গবন্ধু ৩৬তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতায় ১০০ মিটার স্প্রিন্টে বালক বিভাগে যশোহর জেলা ক্রীড়া সংস্থার আকরাম হোসেন দ্রুততম মানব এবং বালিকা বিভাগে মানিকগঞ্জের সুমাইয়া দেওয়ান দ্রুততম মানবী নির্বাচিত হয়েছেন।

স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে বঙ্গবন্ধু ৩৬তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতা। ৪৮টি ক্রীড়া সংস্থার ৪৯২ জন অ্যাথলেট অংশগ্রহণ করছেন এবারের প্রতিযোগিতায়। দেশের অন্যতম বৃহৎ ও বর্ণাঢ্য এই বয়সভিত্তিক এই প্রতিযোগিতায় ৪টি গ্রুপে ৪১টি ইভেন্টে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে বালক-বালিকা (অনূর্ধ্ব-১৭) ১৪টি ইভেন্টে এবং কিশোর-কিশোরী (অনূর্ধ্ব-১৯) ২৭টি ইভেন্টে। শুক্রবার( ২৭ নভেম্বর) ১০০ মিটার স্প্রিন্টে বালক বিভাগে যশোহর জেলা ক্রীড়া সংস্থার আকরাম হোসেন দ্রুততম মানব এবং বালিকা বিভাগে মানিকগঞ্জের সুমাইয়া দেওয়ান দ্রুততম মানবী নির্বাচিত হয়েছেন। আকরাম সময় নিয়েছেন ১০.৯০ সেকেন্ড। সুমাইয়া ১২.৮০ সেকেন্ডে ১০০ মিটার দুরন্ত অতিক্রম করেন।

বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন আয়োজিত ৩৬তম জাতীয় জুনিয়র অ্যাথলেটিকস প্রতিযোগিতার শুভ উদ্বোধন করেন রেলপথমন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংসদ এডভোকেট সাইফুজ্জামান শিখর। আরো উপস্থিত ছিলেন আশিকুর রহমান মিকু, উপমহাসচিব, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, আসাদুজ্জামান কোহিনূর উপমহাসচিব, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহামারি করোনাকালীন এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হওয়ার কারণে স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক স্বাস্থ্যবিধি মেনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণকারী অ্যাথলেট, কোচ, ম্যানেজার ও কর্মকর্তাদের তাপমাত্রা মাপা, ঠাণ্ডা ও কাশি আছে কিনা শুক্রবার ডাক্তারদের মাধ্যমে শনাক্ত করা হয়েছে এবং মুখে মাস্ক ব্যবহার, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার ও সাবান দিয়ে হাত ধৌত করার জন্য বাধ্য করা হয়েছে।

শুক্রবার ১ম দিনে সন্ধ্যা পর্যন্ত ১০টি ইভেন্ট সম্পন্ন হয়েছে। ৩টি স্বর্ণ, ২টি রৌপ্য এবং ২টি ব্রোঞ্জসহ মোট ৭টি পদক নিয়ে পদক তালিকার শীর্ষে অবস্থান করছে নড়াইল জেলা ক্রীড়া সংস্থা। ৩টি স্বর্ণ ও ১টি ব্রোঞ্জ মোট ৪টি পদক নিয়ে যশোর জেলা ক্রীড়া সংস্থা ২য় অবস্থানে আছে এবং ১টি স্বর্ণ ও ২টি রৌপ্য মোট ৩টি পদক নিয়ে ৩য় অবস্থানে আছে নোয়াখালী জেলা ক্রীড়া সংস্থা।

দুই দিনব্যাপী এই প্রতিযোগিতার শনিবার সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমাপনী ঘোষণা করবেন ফেডারেশনের সভাপতি এ এস এম আলী কবীর।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App