রাজধানীতে বাস চাপায় নিহত পথচারী

আগের সংবাদ

হাটহাজারীর মাহফিলে আসেননি মাওলানা মামুনুল হক

পরের সংবাদ

বিশ্ব চ্যাম্পিয়নদের হারাল নিউজিল্যান্ড

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২০ , ৯:৫৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৭, ২০২০ , ৯:৫৮ অপরাহ্ণ

করোনা ভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পর নিজেদের দেশে শুক্রবার প্রথমবারের মতো খেলতে নামে নিউজিল্যান্ড। তাদের প্রতিপক্ষ ছিল টি-টোয়েন্টির বর্তমান বিশ^ চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে খেলতে নামে দুদল। আর ক্যারিবিয়ানদের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচটিতে উত্তেজনাকর ১ জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। মানে উত্তেজনাকর ১ জয়ের মাধ্যমে নিজেদের দেশে ক্রিকেটকে ফেরাল তারা।

ম্যাচটিতে প্রথমে ব্যাট করে ১৬ ওভার ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান করে। অন্যদিকে নিউজিল্যান্ড ১৫ ওভার ২ বল খেলে ১৭৯ রান করে জয়ের বন্দরে পৌঁছে যায়। বৃষ্টির কারণে ম্যাচটি ১৬ ওভারে নেমে আসে। আর ডিএলএস মেথডে নিউজিল্যান্ডের জন্য ১৬ ওভারে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৭৬ রানের। এই রান করতে ৫ উইকেট হারায় নিউজিল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে উত্তেজনাকর এই জয়ের মাধ্যমে নিজেদের ঘরের মাঠে টানা ৭টি টি-টোয়েন্টি ম্যাচে হারের পর প্রথম জয়ের স্বাদ পেয়েছে নিউজিল্যান্ড। এর আগে ইংল্যান্ড ও ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলে তারা। এই ২ সিরিজে ৭টি ম্যাচ খেলে কিউইরা। যার মধ্যে ৫টিই ছিল ভারতের বিপক্ষে। কোহলিদের বিপক্ষে সেই সিরিজটিতে নিউজিল্যান্ড অবশ্য ২টি ম্যাচ নিউজিল্যান্ড হেরেছিল সুপার ওভারে। একটি সিরিজের টানা ২টি ম্যাচে সুপার ওভারের নজির এর আগে কখনো দেখা যায়নি। আর সুপার ওভারে গিয়ে টানা ২টি ম্যাচে হারার কারণে শেষ পর্যন্ত ৫-০ ব্যবধানে সিরিজের হারের স্বাদ পেতে হয় নিউজিল্যান্ডকে। তবে অবশেষে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে হারের বৃত্ত থেকে বের হতে পেরেছে তারা।

এদিকে ম্যাচটিতে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবচেয়ে বেশি রান করেন অধিনায়ক কাইরন পোলার্ড। তিনি ৩৭ বল খেলে ৭৫ রানের এক ঝড়ো ইনিংস খেলেন। ওয়েস্ট ইন্ডিজের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান ওপেনার আন্দ্রে ফ্লেচার। তিনি ১৪ বল খেলে ৩৪ রান করেন। তাদের দুজনের ঝড়ো ইনিংসের সুবাদেই বেশ বড় স্কোর দাঁড় করাতে সমর্থ হয় ওয়েস্ট ইন্ডিজ। অন্যদিকে নিউজিল্যান্ডের হয়ে একাই ৫টি উইকেট শিকার করেন লুকি ফার্গুসন।

নিউজিল্যান্ডের হয়ে ম্যাচটিতে সর্বোচ্চ রান করেন জেমস নিশাম। তিনি ২৪ বল খেলে ৪৮ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৪১ রান করেন অভিষিক্ত খেলোয়াড় ডেভন কনওয়ে। তিনি এই রান করতে ২৯টি বল খেলেন। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ২টি উইকেট তুলে নেন ওসানে থমাস।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়